kalerkantho


বঙ্গবন্ধুর 'অমাপ্ত আত্মজীবনী' পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করার দাবি

লক্ষ্মীপুরে ছাত্রলীগের মানববন্ধন

লক্ষ্মীপুর প্রতিনিধি    

৩০ মার্চ, ২০১৬ ১৩:১৪



লক্ষ্মীপুরে ছাত্রলীগের মানববন্ধন

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করার দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন করেছে জেলা ছাত্রলীগ। আজ বুধবার সকাল  ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি  পালন করা হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

মানববন্ধনে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, আওয়ামী লীগ নেতা নুরনবী চৌধুরী, রুহুল আমিন, আবদুল মতলব, রাসেল মাহমুদ মান্না, নজরুল ইসলাম ভুলু, জেলা ছাত্রলীগের সভাপতি মাহমুদুন্নবী সোহেল ও সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস প্রমুখ। এ সময় মানববন্ধনে ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশে রাষ্ট্রভাষা আন্দোলন, শিক্ষা আন্দোলন, ৬ দফা আন্দোলন, গণঅভ্যুত্থান ও ৭১ এ মুক্তিযুদ্ধের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। অথচ ইতিহাসবিরোধী চক্রান্তের জন্য বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠ্য পুস্তকে স্থান পায়নি। বর্তমানে তাঁরা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীকে পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান। এতে শিক্ষার্থীরা দেশের জন্য বঙ্গবন্ধুর আত্মত্যাগের কথা ও তাঁর আদর্শ জেনে অনুপ্রাণিত হবে।

 


মন্তব্য