kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


ইউপি নির্বাচন

তানোরের ৪ ইউনিয়নে ৯ জনের প্রার্থীতা বাতিল

তানোর প্রতিনিধি   

২৯ মার্চ, ২০১৬ ২৩:৩৫



তানোরের ৪ ইউনিয়নে ৯ জনের প্রার্থীতা বাতিল

রাজশাহীর তানোর উপজেলার ৭ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের প্রথম দিনে একজন চেয়ারম্যান ও একজন সংরক্ষিত নারী সদস্যসহ ৯ জন প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হয়েছে। আজ মঙ্গলবার উপজেলার ১ নম্বর কলমা ইউনিয়ন, ২ নম্বর বাধাইড় ইউনিয়ন, ৪ নম্বর সরনজাই ইউনিয়ন ও ৫ নম্বর তালন্দ ইউনিয়নের প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইকালে তাঁদের প্রার্থীতা বাতিল করা হয়।

কলমা ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার তানোর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সাদেকুজ্জামান বলেন, মনোনয়নপত্রে অনিয়মের কারণে ১ নম্বর ওয়ার্ড সদস্য পদের প্রার্থী আবুল কালাম আজাদ ও ৯ নম্বর ওয়ার্ড সদস্য প্রার্থী আব্দুল মান্নানের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

বাধাইড় ইউনিয়নে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমিরুল ইসলাম বলেন, বাধাইড় ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম তার সমর্থনকারী ও প্রস্তাবকারীকে উপস্থিত করতে না পারায় তার প্রার্থীতা বাতিল করা হয়েছে। অপরদিকে বিভিন্ন কারণে ১ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী নাসির উদ্দিন বাবু, ৩ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী জগের দাস, ৪ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী আরিফুল রায়হান ও ৮ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী আনিফুল ইসলামের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

সরনজাই ও তালন্দ ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার তানোর উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, বয়স কম থাকায় সরনজাই ইউপির ৫ নম্বর ওয়ার্ড সদস্য প্রার্থী হাফিজুর রহমান বাবুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অপরদিকে তালন্দ ইউনিয়নের সংরক্ষিত ৩ নম্বর আসনের নারী সদস্যা সুফিয়া বেগমের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

তিনি আরো বলেন, আগামীকাল বুধবার তানোর উপজেলার বাঁকি ৩টি ইউনিয়ন পাঁচন্দও, কামারগাঁ ও চাঁন্দুড়িয়া ইউনিয়ন পরিষদের প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হবে। আগামী ৬ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার ও ৭ এপ্রিল প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্ধ দেওয়া হবে এবং ২৩ এপ্রিল ৭টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।


মন্তব্য