kalerkantho

রবিবার। ২২ জানুয়ারি ২০১৭ । ৯ মাঘ ১৪২৩। ২৩ রবিউস সানি ১৪৩৮।


তনু হত্যার বিচার দাবিতে ভোলায় শিক্ষক-শিক্ষার্থীরা রাস্তায়

ভোলা প্রতিনিধি    

২৯ মার্চ, ২০১৬ ১৯:৪৮



তনু হত্যার বিচার দাবিতে ভোলায় শিক্ষক-শিক্ষার্থীরা রাস্তায়

কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে আজ মঙ্গলবারও ভোলায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, মানবাধিকারকর্মী, সংস্কৃতিকর্মী ‌ও সাংবাদিকরা এসব কর্মসূচি পালন করেন।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত প্রায় ঘণ্টাব্যাপী ভোলা প্রেসক্লাবের সামনে বই-খাতা হাতে নিয়ে ব্যানার, প্লাকার্ড ও ফেস্টুন বুকে ধারণ করে শিক্ষক-শিক্ষার্থীরা রাস্তায় দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন ভোলা প্রেসক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান, বাংলাদেশ আবৃত্তি সম্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক ও ভোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সামস উল আলম মিঠু, এ রব স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মনিরুল ইসলাম, ভোলা সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষক ইসরাত জাহান শ্যামলী, জেলা ছাত্রদলের সভাপতি খন্দকার আল-আমিন, স্বপ্নকুঁড়ি শিল্পী গোষ্ঠী ভোলা জেলা শাখার সাধারণ সম্পাদক শিমুল চৌধুরী, সাবেক ছাত্রলীগ নেতা ইশতিয়াক হোসেন বাপ্পী, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রিয়াজ হোসেন, সাংবাদিক আফসার শিশির প্রমুখ।

বক্তারা অবিলম্বে কলেজছাত্রী তনু হত্যাকারীদের গ্রেপ্তার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে আরো কঠোর আন্দোলনেরও হুমকি দেন তাঁরা। শহরের এ রব স্কুল অ্যান্ড কলেজ, ভোলা সরকারি বালিকা বিদ্যালয়, ভোলা সরকারি বালক বিদ্যালয়সহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক, মানবাধিকারকর্মী ও সাংবাদিকরা কর্মসূচিতে অংশ নেন। পরে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।  

 


মন্তব্য