kalerkantho


তনু হত্যার বিচারের দাবিতে মঠবাড়িয়া ও কাউখালীতে মানববন্ধন, সমাবেশ

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর   

২৯ মার্চ, ২০১৬ ১৭:৩৭



তনু হত্যার বিচারের দাবিতে মঠবাড়িয়া ও কাউখালীতে মানববন্ধন, সমাবেশ

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সম্মান দ্বিতীয় বর্ষের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর হত্যাকারীদের বিচারের দাবিতে পিরোজপুরে ও মঠবাড়িয়ায় মানববন্ধন, সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে মঠবাড়িয়া পৌর শহরের সম্মুখ সড়কে সচেতন নাগরিক সমাজের ব্যানারে এই দাবিতে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন রাজনৈতিক, আইনজীবী, সাংবাদিক, সামাজিক ও সাংস্কৃতিক কর্মীরা অংশ নেন।

মানববন্ধন শেষে মঠবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি আবদুস সালাম আজাদীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন মানবাধিকার সংগঠক আবু বকর সিদ্দিক বাদল, অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন, সাংবাদিক ফয়সাল প্রিন্স, ইসমাইল হোসেন হাওলাদার, জুলফিকার আমীন সোহেল, মানবাধিকার কর্মী ইসরাত জাহান মমতাজ, ছাত্রনেতা রিয়াজুল ইসলাম।

এ সময় বক্তারা তনুর প্রকৃত হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

অপরদিকে একই দিন সকালে কাউখালীতে তনুর হত্যাকারীদের বিচার দাবিতে কাউখালী মহিলা কলেজের সম্মুখ সড়কে ঘণ্টাব্যাপী মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। কাউখালী মহিলা পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত এই কর্মসূচিতে শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা অংশ নেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন মহিলা পরিষদের সভানেত্রী সুনন্দা সমদ্দার, সাধারণ সম্পাদক সাহিদা হক, মহিলা কলেজের প্রভাষক শাহজাদী রেবেকা চৈতী, শিক্ষক ও নারী নেতৃ সুলতানা নিলা, জাহানুর বেগম, দূনীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলিউজ্জামান, প্রভাষক জগদীশ, সাংবাদিক শেখ রিয়াজ আহম্মেদ নাহিদ, কাউখালী ডিগ্রী কলেজ ছাত্রলীগ শাখার সভাপতি রিসাদ হোসেন, সম্পাদক রাজু আলুকদার।

 এ সময় বক্তারা অবিলম্বে কলেজ ছাত্রী তনু হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।


মন্তব্য