kalerkantho


রাঙামাটির ইউপি নির্বাচন পেছাল ২ মাস

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মার্চ, ২০১৬ ১২:৩০



রাঙামাটির ইউপি নির্বাচন পেছাল ২ মাস

আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর প্রার্থীদের প্রতাপে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিসহ অন্যান্য দলের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারেনি পাবর্ত্য জেলা রাঙামাটির ইউনিয়ন পরিষদগুলোর (ইউপি) নির্বাচনে। আর তাই সকল প্রার্থীর সমান সুযোগ সৃষ্টিতে এ জেলার সব ইউপির নির্বাচন দুই মাসের জন্য পিছিয়ে দিলো নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২৩ এপ্রিল তৃতীয় ধাপে যে ৬৮৫ ইউপিতে নির্বাচনের তফসিল ঘোষণা দিয়েছিল নির্বাচন কমিশন তাতে এ জেলার ইউপিগুলোও অন্তর্ভূক্ত ছিল। যেখানে রবিবার (২৬ মার্চ) ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

ইসি কর্মকর্তারা জানান, এ জেলার ৪৯টি ইউপির মধ্যে ১৯টিতে আওয়ামী লীগ ও বিএনপি ২৭টিতে প্রার্থী দিতে পারেনি। স্থানীয় দল জনসংহতি সমিতি ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর প্রার্থীদের তৈরি করা ভীতির কারণেই এমন অবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ উঠেছে। তাই এ নির্বাচন পেছানোর সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন। এ ক্ষেত্রে ২৩ এপ্রিলের পরিবর্তে রাঙ্গামাটির ইউপিগুলোর নির্বাচন হবে আগামী ৪ জুন, ষষ্ঠ ধাপে।

এ বিষয়ে ইসি সচিব সিরাজুল ইসলাম বলেন, রাঙামাটির পুরো জেলার ইউপি নির্বাচন ৪ জুন, ষষ্ঠ ধাপে অনুষ্ঠিত হবে। রাতেই রিটার্নিং কর্মকর্তার কাছে নির্দেশনা পৌঁছে যাবে। দেশের নির্বাচন উপযোগী প্রায় সাড়ে চার হাজার ইউপির ভোট ছয় ধাপে সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছে ইসি। এরই মধ্যে প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হবে দ্বিতীয় ধাপের নির্বাচন।

 


মন্তব্য