kalerkantho


ভোলার ১২ ইউনিয়নে ১০১ ভোটকেন্দ্র ঝূঁকিপূর্ণ

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মার্চ, ২০১৬ ১০:২১



ভোলার ১২ ইউনিয়নে ১০১ ভোটকেন্দ্র ঝূঁকিপূর্ণ

ভোলার ১২টি ইউনিয়নের ১১৭টি ভোটকেন্দ্রের মধ্যে ১০১টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করা হয়েছে। ঝুঁকিপূর্ণ এসব কেন্দ্রে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

কেন্দ্রে কেন্দ্রে পুলিশ, র‌্যাব, বিজিবি ও কোস্ট গার্ড টিম থাকবে। এ ছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের মোবাইল টিম কাজ করবে। ৩১ মার্চ দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোলার চারটি উপজেলার ১২টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। ভোলার পুলিশ সুপারের কার্যালয়ের গোয়েন্দা শাখা থেকে এ তথ্য পাওয়া গেছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সূত্র জানায়, ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা, রাজাপুর ও কাচিয়া ইউনিয়নে মোট ভোটকেন্দ্র ১২টি। এর সবগুলোকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। লালমোহন উপজেলার রমাগঞ্জ ও বদরপুর ইউনিয়নে ২৫টি ভোটকেন্দ্রের মধ্যে ১০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ।

মনপুরা উপজেলার উত্তর সাকুচিয়া ও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ১৮টি কেন্দ্রের মধ্যে সবগুলোই ঝুঁকিপূর্ণ। চরফ্যাশন উপজেলার ওসমানগঞ্জ, আবদুল্লাহপুর, আবু বক্করপুর, চর মানিকা ও রসুলপুর ইউনিয়নের ৩৪টি ভোটকেন্দ্রের মধ্যে সব কয়টি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

ভোলার পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কেন্দ্রগুলোতে সাড়ে ৩ প্লাটুন বিজিবি, ১৫০ সদস্যের সাড়ে ৭ প্লাটুন র‌্যাব, ১৫০ সদস্যের সাড়ে ৭ প্লাটুন কোস্ট গার্ড ও ৯০০ সদস্যের ৪৫ প্লাটুন পুলিশ মোতায়েন থাকবে। একই সঙ্গে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অধিক নিরাপত্তা দেওয়া হবে।

 


মন্তব্য