kalerkantho


মঠবাড়িয়ায় ৪৭টি পরিত্যাক্ত ব্যালট পেপার উদ্ধার

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর   

২৮ মার্চ, ২০১৬ ২১:৫২



মঠবাড়িয়ায় ৪৭টি পরিত্যাক্ত ব্যালট পেপার উদ্ধার

পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রথম ধাপের ইউপি নির্বাচন শেষে উপজেলার ৮৪ নম্বর আমড়াগাছিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের অফিস কক্ষ হতে ৪৭টি পরিত্যাক্ত ব্যালট পেপার ও ৫৪টি ব্যালট পেপারের মুরি উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার দুপুরে পরিত্যাক্ত ব্যালট পেপারগুলো উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত ব্যালট পেপারগুলোতে তালা প্রতীকে সিলমারা ছিল।

থানা ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার ইউপি নির্বাচনে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের ৮৪ নম্বর আমড়াগাছিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে গোলযোগের পর সেখানে বিকাল সাড়ে ৩টার পর ভোট গ্রহণ স্থগিত করা হয়। আজ সোমবার সকালে ওই বিদ্যালয়ের কার্য দিবসে স্কুল ঝাড়ুদার খাদিজা বেগম স্কুলের অফিস কক্ষ ঝাড়ু দিতে গিয়ে উল্লেখিত ব্যালট পেপার ও ব্যালটের মুরিগুলো দেখতে পায়। পরে স্কুল কর্তৃপক্ষ থানায় খবর দিলে পুলিশ ওই কেন্দ্রের সহকারী প্রিজাডিং অফিসার অনুপম শিকারীকে সাথে নিয়ে পরিত্যাক্ত ব্যালট পেপারগুলো ও পেপারের মুরি উদ্ধার করে।

ব্যালট পেপার উদ্ধারের সত্যতা নিশ্চিত করে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মিল্টন কুমার ঢালি বলেন, ভোটের দিন ওই কেন্দ্রে কিছু দুস্কৃতিকারী ব্যালট পেপার ছিনতাই করে। ছিনতাই হওয়া ব্যালট তারা হয়তো অফিস কক্ষে ফেলে রেখে যায়।

এ ব্যাপারে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ খন্দকার মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, ভোট গ্রহণের দিন দুপুরে একদল দুস্কৃতিকারী ওই ভোট কেন্দ্রে প্রবেশ করে। এতে কেন্দ্রে বিশৃঙ্খলা দেখা দেয়। এক পর্যায় সেখানে আইনশৃঙ্খলা বাহিনী ১২ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিবেশ শান্ত করে।

এ সময় বেশ কিছু ব্যালট পেপার ছিনতাই হলে বিকাল সাড়ে ৩টার দিকে ওই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ রাখা হয়। আজ সোমবার ওই কেন্দ্রের অফিস কক্ষ হতে ৪৭টি ব্যালট পেপার উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মঠবাড়িয়া থানায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে।

 


মন্তব্য