kalerkantho


ইউপি নির্বাচন

কিশোরগঞ্জে দুই হাজার সিল মারা ব্যালট পেপার উদ্ধার

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০১৬ ১৯:০৪



কিশোরগঞ্জে দুই হাজার সিল মারা ব্যালট পেপার উদ্ধার

কিশোরগঞ্জে প্রথম দফার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে লুট হওয়া আনুমানিক দুই হাজার সিল মারা ব্যালট পেপার উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার দুপুরে সদর উপজেলার লতিবাবাদ ইউনিয়নের বড়ভাগ গ্রামে একটি রাস্তার পাশে বস্তাবন্দি অবস্থায় ব্যালট পেপারগুলো পাওয়া যায়।

খবর পেয়ে কিশোরগঞ্জ মডেল থানা পুলিশ এগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসে। উদ্ধার হওয়া ব্যালট পেপার স্থানীয় বড়ভাগ এ ইউ সিনিয়র মাদ্রাসার বলে জানা গেছে।

এ বিষয়ে লতিবাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আশরাফুল আলম জানান, ওই দিন নির্বাচনের পর সন্ধ্যায় ভোট গণনার সময় কয়েকজন সাধারণ সদস্য প্রার্থীর নেতৃত্বে তাঁদের সমর্থকরা কেন্দ্রে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেন। তাঁরা সাধারণ সদস্য প্রার্থীদের দুই হাজার ৫২টি সিল মারা ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে যান। হামলাকারীদের নিরস্ত করতে পুলিশ এ সময় বেশ কয়েকটি গুলি ছুড়লেও ব্যালট পেপার ছিনতাই ঠেকানো যায়নি। এ ঘটনায় ওই কেন্দ্রের সাধারণ সদস্যের ফল স্থগিত করা হয়।

এদিকে, ব্যালট পেপার লুটের ঘটনায় ওই ইউপির দুই ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতাকারী তিন সাধারণ সদস্য প্রার্থী আমিনুল হক, নজরুল ইসলাম ও তারা মিয়াসহ ২৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরো সহস্রাধিক মানুষকে আসামি করে কিশোরগঞ্জ মডেল থানায় একটি মামলা করা হয়।
 
এ প্রসঙ্গে মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) সঞ্জয় কুমার বণিক বলেন, এ ঘটনায় এখনো কাউকে আটক করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে বড়ভাগ এ ইউ সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. আবদুল জলিল জানান, হামলায় মাদ্রাসার দরজা-জানালা ও আসবাবপত্র ভাঙচুরসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।


মন্তব্য