kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


খুলনায় বাঘের চামড়াসহ আটক ২

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০১৬ ১৫:০২



খুলনায় বাঘের চামড়াসহ আটক ২

খুলনা জেলার কয়রা উপজেলার সাতালিয়া গ্রাম থেকে বাঘের চামড়াসহ দুজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬) সদস্যরা। আজ সোমবার দুপুর ১২টায় খুলনার লবণচরা কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৬-এর যশোর ক্যাম্পের কম্পানি কমান্ডার মেজর আব্দুল্লাহ আল মেহেদী।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৬ যশোর ক্যাম্প জানতে পারে, খুলনা জেলার কয়রা থানাধীন সাতালিয়া গ্রামের স্থানীয় একটি চক্র সুন্দরবন থেকে শিকার করা বাঘের চামড়া ঢাকার একটি চক্রের সঙ্গে কেনাবেচার পরিকল্পনা করছে। এমন সংবাদের ভিত্তিতে আমার নেতৃত্বে একটি আভিযানিক দল সোমবার সকাল সাড়ে ৭টায় সাতালিয়া গ্রামের আলতাফ হোসেনের বাড়ির পাশে উপস্থিত হয়।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টার সময় শেখ মনিরুজ্জামান (৪৫) ও মো. রমজান আলী (৪০) নামে দুজনকে হাতেনাতে আটক করা হয়। পরে তল্লাশি চালিয়ে তাদের কাছে থাকা একটি প্লাস্টিকের বস্তায় লুকানো অবস্থায় রাখা বাঘের চামড়া উদ্ধার করা হয়। দুই কেজির বেশি ওজনের বাঘের চামড়ার আনুমানিক মূল্য ১৫ লাখ টাকা। উদ্ধারকৃত চামড়া বন ও পরিবেশ অধিদপ্তরের কাছে হস্তান্তর ও আসামিদের বিরুদ্ধে কয়রা থানায় মামলা প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

 


মন্তব্য