kalerkantho


জামায়াতের হরতালে রাজশাহীতে যানজট

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০১৬ ১৩:২৪



জামায়াতের হরতালে রাজশাহীতে যানজট

সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেওয়ার চক্রান্তের প্রতিবাদে জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে বিভাগীয় শহর রাজশাহীতে যানজট হতে দেখা গেছে। নগরীর জীবনযাত্রাও অন্যান্য দিনের মতো স্বাভাবিক রয়েছে। আজ সোমবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল উপেক্ষা করে নগরীর বিভিন্ন সড়কে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ বাড়ছে। সব ব্যবসাপ্রতিষ্ঠান ও দোকান-পাট খোলা রয়েছে। হরতালে মাঠে দেখা যায়নি জামায়াত-শিবিরের নেতাকর্মীদের।

এদিকে সকাল থেকে রাজশাহী-ঢাকাসহ বিভিন্ন রুটের দূরপাল্লার বাস চলাচল করছে। তবে এর সংখ্যা অন্যদিনের তুলনায় কিছুটা কম। স্বাভাবিক রয়েছে আন্তজেলা রুটের বাস চলাচলও। বেলা সাড়ে ১১টার দিকে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট, গোরহাঙ্গা রেলগেট, শিরোইল বাস টার্মিনাল এলাকায় যানজট হতে দেখা গেছে।

রাজশাহী রেলস্টেশন থেকে সকালে ঢাকাগামী আন্তনগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেস, খুলনাগামী কপোতাক্ষ, বরেন্দ্রসহ বিভিন্ন রুটের আন্তনগর ও লোকাল মেইল ট্রেন যথাসময়ে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাচ্ছে। হরতালের কারণে নিরাপদ বাহন হিসেবে ট্রেনে বাড়তি চাপ লক্ষ করা গেছে।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ জানান, হরতালে নাশকতা ঠেকাতে মহানগরীর গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ, আর্মড পুলিশসহ অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এ ছাড়া র‌্যাবের টহল অব্যাহত রয়েছে। সকাল থেকে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলে তিনি জানান।

 


মন্তব্য