kalerkantho

শনিবার । ২১ জানুয়ারি ২০১৭ । ৮ মাঘ ১৪২৩। ২২ রবিউস সানি ১৪৩৮।


সিরিজ বোমা হামলার রায়কে ঘিরে নাটোরে নিরাপত্তা জোরদার

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০১৬ ১০:০৯



সিরিজ বোমা হামলার রায়কে ঘিরে নাটোরে নিরাপত্তা জোরদার

দীর্ঘ ১১ বছর পর সোমবার নাটোরে জেএমবির সিরিজ বোমা হামলা মামলার রায় ঘোষণা করা হবে। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক প্রদীপ কুমার এ রায় ঘোষণা করবেন। এই রায়কে কেন্দ্র করে নাশকতা এড়াতে সকাল থেকেই আদালত প্রাঙ্গণ, সংশ্লিষ্ট বিচারকের ব্যক্তিগত ও বাসায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। সাদা পোশাকে পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা সকাল থেকেই আদালতে অবস্থান করছেন। অতিরিক্ত পুলিশ সুপার মুন্সী সাহাবুদ্দিন এসব তথ্য জানিয়েছেন।

সকাল ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে বিচারক প্রদীপ কুমার রায় এই মামলার রায় ঘোষণা করবেন বলে জানিয়েছেন নাটোর জজকোর্টের পিপি সিরাজুল ইসলাম। তিনি জানান, আলোচিত এই মামলায় ১১ বছর ধরে ৬২ জন সাক্ষীর মধ্যে ৪২ জনের সাক্ষ্য গ্রহণ ও যুক্তি তর্ক শেষে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রদীপ কুমার রায় প্রথমে ৭ মার্চ, দ্বিতীয় ধাপে ২৩ মার্চ রায়ের দিন ধার্য করেন। ২০০৫ সালের ১৭ আগস্ট সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে নাটোরের জজকোর্ট, জেলা প্রশাসকের কার্যালয়, ট্রেজার, বাসস্ট্যান্ড, ফিলিং স্টেশনসহ আট স্থানে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

২০০৬ সালের ১৬ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা মতিউর রহমান আদালতে এই সিরিজ বোমা হামলা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করলে একই বছরের ২৯ নভেম্বর বিচার কাজ শুরু হয়। এই মামলার আসামি শহীদুল্লাহ মাসুদ তারেককে অন্য জেলায় অপর একটি মামলায় মৃত্যুদণ্ডাদেশ এবং হাফিজুর রহমান ও আব্দুল মতিনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

 


মন্তব্য