kalerkantho


চট্টগ্রাম বন্দর চ্যানেলে ১১ জাহাজকে জরিমানা

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ২৩:৫৭



চট্টগ্রাম বন্দর চ্যানেলে ১১ জাহাজকে জরিমানা

চট্টগ্রাম বন্দর চ্যানেলে অতিরিক্ত পণ্য পরিবহন ও পরিবেশ দূষণসহ নানা অপরাধে ১১টি জাহাজকে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ রবিবার দিনভর চালানো অভিযানে চট্টগ্রাম বন্দরের ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন জাহাজ থেকে নয় লাখ ৩০ হাজার টাকা বকেয়া ভাড়াও আদায় করে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল হাশেম।

তিনি বলেন, অতিরিক্ত পণ্য পরিবহন, মাস্টার ও ড্রাইভারের সনদ না থাকা, পরিবেশ দূষণ, নিরাপত্তা সরঞ্জাম না রাখাসহ কয়েকটি অপরাধে ১১টি জাহাজকে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, এফভি গরীবে নেওয়াজকে সর্বোচ্চ ৮০ হাজার টাকা, এফভি হাফেজ বাড়ি ও এফভি ফিস্মার্ককে ৩৫ হাজার টাকা এবং এফভি আইয়ুব মনোয়ারা-২, এমভি ওশান মুমু, এফভি লংফিন-২, এফভি বাটা ও এফভি ফ্লেমিঙ্গো নামের জাহাজকে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া এফভি মদিনা-১ ও এফভি জমজম-১-কে ২০ হাজার টাকা করে এবং এফভি ইউরেস্টার-১-কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, অভিযান চলাকালে বন্দর চ্যানেলে অবস্থানকারী জাহাজে অবৈধভাবে পানি বিক্রি করায় ফজল মাঝি নামের একজনেক ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া বিভিন্ন জাহাজের কাছ থেকে ‘পোর্ট ডিউজ’ বাবদ নয় লাখ ৩০ হাজার টাকা আদায় করা হয়।


মন্তব্য