kalerkantho

সোমবার । ১৬ জানুয়ারি ২০১৭ । ৩ মাঘ ১৪২৩। ১৭ রবিউস সানি ১৪৩৮।


শিবগঞ্জে কৃষক হত্যার প্রতিবাদে মানবন্ধন ও স্মারকলিপি প্রদান

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ   

২৭ মার্চ, ২০১৬ ২৩:৩৮



শিবগঞ্জে কৃষক হত্যার প্রতিবাদে মানবন্ধন ও স্মারকলিপি প্রদান

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় জমিতে সেচ দেওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় করিম নামক এক কৃষক নিহতের ঘটনায় হত্যাকারীদের ফাঁসির দাবিতে আজ রবিবার সকালে শিবগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

আজ রবিবার সকাল সাড়ে ১০টার দিকে শিবগঞ্জ সরকারী মডেল হাই স্কুলের সামনে ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে কৃষক করিমকে হত্যার প্রতিবাদে হত্যাকারীদের বিচার চেয়ে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপজেলা সাংগাঠনিক সম্পাদক আঃ মামুন, দুর্লভপুর ইউনিয়ন ৪ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ছাত্রলীগ নেতা মোতাল্লেব হোসেন। এ সময় উপস্থিত ছিলেন নিহত করিমের বাবা স্ত্রী সাহাজাদি, ছেলে জিয়াউল হক, শহিদুল ইসলাম শাহিন, সৈবুর রহমান, এমদাদুল হক, মমিন আলী।

মানববন্ধন শেষে  বিক্ষোভ মিছিল করে ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হত্যাকারীদের ফাঁসির দাবীতে স্বারকলিপি প্রদান করেন এলাকাবাসী।

উল্লেখ্য, গত ২০ মার্চ উপজেলার ১৫ রশিয়া এলাকায় নিহত করিমের জমিতে জোরপূবক শ্যালোমেশিনচালিত একটি সেচযন্ত্র বসানোর চেষ্টাকালে কথা কাটাকাটি হয় একই এলাকার একরামুল ও তার লোকজনের সঙ্গে। এর এক পর্যায়ে একরামুলের লোকজন করিমকে কুপিয়ে হত্যা করে। এ সময় আরো দুজন আহত হয়। এ ঘটনায় মামলা দায়ের ও জড়িত থাকার দায়ে দুজনকে আটক করে শিবগঞ্জ থানা পুলিশ।

 


মন্তব্য