kalerkantho

25th march banner

তনু ধর্ষণ ও হত্যাকাণ্ডের প্রতিবাদে সাভারে সমাবেশ, বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সাভার   

২৭ মার্চ, ২০১৬ ১৮:০৫



তনু ধর্ষণ ও হত্যাকাণ্ডের প্রতিবাদে সাভারে সমাবেশ, বিক্ষোভ

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু এবং সকল ধর্ষণ ও হত্যাকাণ্ডের প্রতিবাদে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা জেলা সংসদের উদ্যোগে সাভারে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল ১০টায় সাভার সিটি সেন্টারের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি ভাষা সৈনিক জয়নাল আবেদীন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, এ ধরনের ধর্ষণ ও হত্যাকাণ্ডের মতো বর্বরতা '৭১ এর সেই বিভ‌‌‍ৎসতার কথা মনে করিয়ে দেয়। স্বাধীনতার ৪৫ বছর পরেও দেশে নিয়মিত নারী ও শিশু ধর্ষণের মত ন্যাক্কারজনক ঘটনা ঘটেই চলেছে।

বক্তারা মনে করেন, প্রশাসনের বিচারহীনতা-উদাসীনতা, জনসচেতনতা এবং যুব সমাজের মধ্যে মূল্যবোধ এবং নৈতিকতার অভাবেই এমন ঘটনার সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।

ঢাকা জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজী রিতা বলেন, গত বছর পহেলা বৈশাখে টিএসসিতে ঘটে যাওয়া যৌন নীপিড়নের যথাযথ প্রমাণাদি থাকা স্বত্ত্বেও কোন ধরনের বিচারের আওতায় আনা হয়নি সেই নিপীড়কদের।

এ ছাড়াও সমাবেশ থেকে দেশে সকল প্রকার যৌন নিপীড়ন এবং হত্যাকাণ্ডের দ্রুততম সময়ে বিচারের দাবি জানানো হয়।

সমাবেশে আরো বক্তব্য রাখেন উদীচী সাভার উপজেলার পক্ষে সাজেদা বেগম সাজু, কৃষক সমিতির হজরত আলী, গার্মেন্টস টিইউসি'র কে এম মিন্টু, সাভার বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক দীপক রায়, ছাত্র ইউনিয়ন ঢাকা জেলার সভাপতি সার্জিন শরীফ, জাগরণ থিয়েটারের স্মরণ সাহা, মহিলা পরিষদের পারভীন ইসলাম, অগ্নিশিখা সংঘের আজম খান বাবু।


মন্তব্য