kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


সিফাত হত্যার বিচার দাবিতে মানববন্ধন

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১৬:০০



সিফাত হত্যার বিচার দাবিতে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ওয়াহিদা সিফাত হত্যাকাণ্ডের বছর পার হতে চললেও বিচার কার্যক্রম শেষ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বিভাগের শিক্ষার্থীরা। আজ রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনে বিভাগের সামনে মানববন্ধনে তারা এ ক্ষোভ প্রকাশ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন- আগামী ২৯ মার্চ সিফাত হত্যাকাণ্ডের একবছর পূর্ণ হবে। কিন্তু এই দীর্ঘ সময়েও আলোচিত এ হত্যাকাণ্ডের বিচার কার্যক্রমে তেমন অগ্রগতি চোখে পড়েনি।

তবে দীর্ঘ একবছর পর নতুন করে ময়নাতদন্তের প্রতিবেদনে বেরিয়ে এসেছে যে সিফাত আত্মহত্যা করেনি। তাকে নির্যাতন করে হত্যা করা হয়েছে। ময়নাতদন্তকারী চিকিৎসক ও তার শ্বশুর মিলে ষড়যন্ত্র করেও সত্য ঘটনাকে ধামাচাপা দিতে পারেনি। মানববন্ধনে বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ড, সহযোগী অধ্যাপক তানভীর আহমদ, মশিহুর রহমান, সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান রাসেলসহ বিভাগের দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৯ মার্চ সন্ধ্যায় রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় আইনজীবী মোহাম্মদ হোসেন রমজানের বাড়িতে রহস্যজনক মৃত্যু হয় গৃহবধূ ওয়াহিদা সিফাতের। এ ঘটনায় ২ এপ্রিল সিফাতের চাচা মিজানুর রহমান খন্দকার বাদী হয়ে রাজপাড়া থানায় হত্যা মামলা দায়ের করেন। প্রথম ময়নাতদন্তের প্রতিবেদনে ওয়াহিদা সিফাত হত্যাকাণ্ডকে আত্মহত্যা বলে উল্লেখ করা হলেও দ্বিতীয় ময়নাতদন্তের প্রতিবেদনে তাকে হত্যার বিষয়টি উঠে আসে। গত ২৩ মার্চ দুপুরে রাজশাহী সিএমএম আদালতে চারজনকে আসামি করে চার্জশিট দাখিল করা হয়। চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি’র সিনিয়র সহকারী পুলিশ সুপার আহমদ আলী।


মন্তব্য