kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


পাথরঘাটায় সাংবাদিকদের হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি   

২৭ মার্চ, ২০১৬ ১৫:৪৮



পাথরঘাটায় সাংবাদিকদের হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন

সাংবাদিকদের লাঞ্ছিত ও হত্যার হুমকি দেওয়ার প্রতিবাদে বরগুনার পাথরঘাটায় মানববন্ধন করা হয়েছে। রবিবার (২৭ মার্চ) সকাল ১১টায় পাথরঘাটা পৌর শহরের শেখ রাসেল স্কয়ারে পাথরঘাটা প্রেসক্লাবের উদ্যোগে এ মানববন্ধন করা হয়।

সাংবাদিকসহ স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।

মানবন্ধনে বক্তব্য রাখেন পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি মির্জা শহিদুল ইসলাম খালেদ, সাংবাদিক গোলাম মোস্তফা চৌধুরী, ইমাম হোসেন নাহিদ, আমিনুল হক, আমিন সোহেল, অমল তালুকদার প্রমুখ।

পাথরঘাটা উপজেলার ৬ নম্বর কাকচিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু আবার নির্বাচিত হয়েছেন। তার বিরুদ্ধে ভিজিডি ও ভিজিএফের চাল আত্মসাতের রিপোর্ট আরটিভিতে প্রচারিত হয়। ওই রিপোর্ট প্রচারিত হওয়ার পর প্রায় সময় সাংবাদিক ফেরদৌস খান ইমনকে হত্যার হুমকি দেয় আলাউদ্দিন পল্টু। পরে গত ২২ মার্চ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ফলাফলের তথ্য সংগ্রহ করতে উপজেলা পরিষদের নিয়ন্ত্রণকক্ষে সাংবাদিক ফেরদৌস খান ইমন গেলে রাত সাড়ে ৯টার দিকে সেখানে প্রকাশ্যে লাঞ্ছিত ও হত্যার হুমকি দেয় আলাউদ্দিন পল্টু। এ বিষয় ২৩ মার্চ ফেরদৌস খান ইমন জীবনের নিরাপত্তা চেয়ে পাথরঘাটা থানায় সাধারণ ডায়েরি করে যার নম্বর ৯৩৩। পাথরঘাটা থানা পুলিশ জানিয়েছে আদালতের অনুমতি নিয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

মানববন্ধনে বক্তারা চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুর বিচার দাবি করে পুলিশের উদ্দেশে সাংবাদিকরা বলেন, সাধারণ ডায়েরি (জিডি) আলোকে তদন্ত করে পুলিশ আইনগত ব্যবস্থা নিবেন। চেয়ারম্যানের উদ্দেশে অতিদরিদ্ররদের পাওনা স্বচ্ছ প্রক্রিয়ায় বিতরণ করার অহ্বান জানান।

উল্লেখ্য চেয়ারম্যানের হুমকি বিষয়ে দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় গত ২৪ মার্চ অনলাইন এডিশনে ও ২৫ মার্চ প্রিন্ট এডিশনে 'মুই কোন বাড়ির পোলা হেয়া তুই জানো?' শিরোনামে খবর প্রকাশিত হয়।


মন্তব্য