kalerkantho


প্রাণনাশের হুমকি, মেলান্দহের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১৫:২১



প্রাণনাশের হুমকি, মেলান্দহের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন

আগামী ৩১ মার্চ অনুষ্ঠিতব্য মেলান্দহের চরবানিপাকুরিয়া ইউপি নির্বাচনে আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. মহির উদ্দিনকে প্রাণনাশের হুমকি, নির্বাচনী প্রচারণায় বাধা ও নির্বাচনের দিন ভোটকেন্দ্র দখলের হুমকি প্রদানের অভিযোগে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আওয়ামী লীগের বিদ্রোহী নেতা মহির উদ্দিন রবিবার সকালে তার নিজ বাড়িতে অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শাহাদৎ হোসেন ভুট্টু ও সমর্থক আওয়ামী লীগকর্মীদের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগপত্র পাঠ করে উপস্থিত সাংবাদিকদের জানান।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. মহির উদ্দিন ওই অভিযোগ পাঠে বলেন, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শাহাদৎ হোসেন ভুট্টু ও তার সমর্থকরা গত ১৩ মার্চ থেকে বিভিন্ন সময় তাকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোসহ প্রাণনাশের হুমকি প্রদান করেছেন। এ ছাড়াও আওয়ামী লীগ নেতাকর্মীরা প্রতিদিন নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে তাকে নির্বাচনী প্রচারণায় বাধা দিচ্ছেন এবং নির্বাচনের দিন চরবানিপাকুরিয়া ইউনিয়নের বিভিন্ন ভোটকেন্দ্র দখল করে চেয়ারম্যান এর ব্যালট পেপারে জোরপূর্বক সিল মারার হুমকি প্রদান করছে বলেও মহির উদ্দিন জানান। এ ছাড়াও তিনি বলেন, মেলান্দহ থানার ওসি নাসিমুল ইসলাম গত ১৩ মার্চ মুঠোফোনে তাকে নির্বাচন থেকে সরে দাড়ানোর জন্য হুমকি প্রদান করেছেন এবং বাড়িতে পুলিশ পাঠিয়ে গ্রেপ্তারের ভয় দেখিয়েছেন।

এ ব্যাপারে মেলান্দহ থানার ওসি নাসিমুল ইসলাম স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মহির উদ্দিনের অভিযোগ অস্বীকার করেছেন।

আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শাহাদৎ হোসেন ভুট্ট বলেন, তিনি কাউকে কোনোপ্রকার হুমকি প্রদান করেননি এবং নির্বাচন সুষ্ঠু হোক এটা তিনি কামনা করেন।

এ সংবাদ সম্মেলনে রাজধানী ঢাকা এবং জামালপুর জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকসহ স্বতন্ত্র প্রার্থী মহির উদ্দিন এর আনারস প্রতীকের সমর্থক সহস্রাধিক নারী ও পুরুষ ভোটার উপস্থিত ছিলেন।


মন্তব্য