kalerkantho


হিলি সীমান্তে পাচারের চেষ্টাকালে ৩ শিশু উদ্ধার

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১৪:৪৭



হিলি সীমান্তে পাচারের চেষ্টাকালে ৩ শিশু উদ্ধার

দিনাজপুরের হিলি সীমান্তসংলগ্ন ফকিরপাড়া এলাকা দিয়ে তিন শিশুকে ভারতে পাচারের চেষ্টাকালে উদ্ধার করেছে এলাকাবাসী। এ সময় এক পাচারকারীকে আটক করা হয়। আজ রবিবার সকাল ১০টায় ওই শিশুদের উদ্ধার করা হয়। তারা হলো : হাকিমপুর উপজেলার ইটাইবাওনা গ্রামের এনামুল হকের মেয়ে রিয়া মনি (১০) ও ছেলে আলিফ রহমান জয় (৬)এবং হিলি পৌরসভার উত্তরবাসুদেবপুর গ্রামের মাহফুজার রহমানের ছেলে মেহেদুল ইসলাম মাহিন (৬)।

পাচারকারী হলেন জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার তেলাবতুল মুন্সিপাড়া গ্রামের আওলাদ হোসেনের ছেলে মফিজুল ইসলাম (৩০)। পুলিশ ও শিশুদের পারিবারিক সূত্র জানায়, গত বৃহস্পতিবার রিয়া মনি ও জয় পরিবারের সঙ্গে নানাবাড়ি হিলির উত্তর বাসুদেবপুরের কালিগঞ্জ গ্রামে বেড়াতে আসে। রবিবার সকালে মামাতো ভাই মাহিনকে নিয়ে হিলি রেলওয়ে স্টেশনে ট্রেন দেখতে আসে তারা।

এ সময় মফিজুল ইসলাম নিজেকে শিশুদের বাবার বন্ধু পরিচয় দিয়ে তাদের ভ্যানে তুলে হিলি সীমান্তের ফকিরপাড়া এলাকাতে নিয়ে যায়। সেখানে শিশুরা কান্নাকাটি শুরু করলে স্থানীয়রা এগিয়ে আসে। অবস্থা বেগতিক দেখে মফিজুল পালিয়ে যান। পরে স্থানীয়রা পাশের এক মাদ্রাসার টয়লেট থেকে মফিজুলকে আটক করে গণধোলাই দেয়। খবর পেয়ে পুলিশ এসে শিশুদের উদ্ধার ও পাচারকারীকে আটক করে থানায় নিয়ে যায়। হাকিমপুর থানার এসআই নাজমুল হুদা জানান, বিষয়টি তদন্ত করে বিস্তারিত জানানো হবে।  

 


মন্তব্য