kalerkantho


পঞ্চাশ লাখ টাকার ক্ষতি

জয়পুরহাটের গোপীনাথপুর মেলায় ৬ দোকানে আগুন

জয়পুরহাট প্রতিনিধি   

২৭ মার্চ, ২০১৬ ১৪:২১



জয়পুরহাটের গোপীনাথপুর মেলায় ৬ দোকানে আগুন

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার ঐতিহ্যবাহী গোপীনাথপুর দোল পূর্ণিমার মেলার ৬টি দোকান আগুনে পুড়ে গেছে। এতে প্রায় ৫০ লাখ টাকার প্লাস্টিক ফার্নিচার সহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। জয়পুরহাট ও আক্কেলপুর থেকে দুটি ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ফায়ার সার্ভিস দাবি করেছে। শনিবার দিবাগত রাত দেড়টার দিকে আগুনের এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা জানায়, শনিবার দিবাগত রাত দেড়টার দিকে মেলায় আল আমিন ফার্নিচারের দোকানে প্রথমে আগুন লাগে। পড়ে ওই আগুন ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী ক্রোমা বাজার, ফাহিম এন্টারপ্রাইজ, তালুকদার ফার্নিচার সহ আরো ৫টি দোকানের প্লাস্টিক সামগ্রী পুড়ে গেছে। এতে ওই দোকানিদের প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ সময় দোকানে থাকা তিনটি মোটরসাইকেলও পুড়ে গেছে। খবর পেয়ে রাত ২টায় জয়পুরহাট ও আক্কেলপুর থেকে ফায়ার সার্ভিসের দুটি দল এসে আগুন নিয়ন্ত্রণে নেয়।

ফাহিম এন্টারপ্রাইজ এর দোকান কর্মচারী মিজানুর রহমান জানান, তারা কয়েকজন দোকানে ঘুমিয়ে ছিলেন। হঠাৎ আগুন দেখে তারা হতভম্ব হয়ে যান। দোকান থেকে মালামাল সরানোর আগেই মুহূর্তের মধ্যে আগুনে সব মালামাল পুড়ে যায়।

জয়পুরহাট ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর জাহানুর ইসলাম জানান,রাত ২টায় তারা সহ আক্কেলপুর ফায়ার সার্ভিসের দল ঘণ্টাব্যাপী চেষ্টা করে আগুন নিভিয়েছে। আগুনে ৬টি দোকান পুড়ে গেছে। আল আমিন ফার্ণিচারের দোকানে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে তিনি দাবি করেন।


মন্তব্য