kalerkantho


কারাগারে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামির রহস্যজনক মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০১৬ ২০:২৮



কারাগারে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামির রহস্যজনক মৃত্যু

চট্টগ্রাম কারাগারে আবু রায়হান প্রকাশ আরজু (২৫) নামে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামির রহস্যজনক মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে তিনি মারা গেলেও শনিবার দুপুরে বিষয়টি জানাজানি হয়।

আরজু ছিলেন নগরীর আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকায় চাঞ্চল্যকর মা-মেয়ে হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি। তবে কী কারণে তার মৃত্যু হয়েছে তা জানাতে অস্বীকৃতি জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার জাহেদুল জানান, আরজুর মৃত্যুর পর কারা আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে আরজু কিভাবে মারা গেছেন কারা কর্তৃপক্ষের কোনো কর্মকর্তা কিছু জানেন না।

২০১৪ সালের ২৪ মার্চ সকালে নগরীর নগরীর আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার যমুনা ভবনের চতুর্থ তলায় সিএন্ডএফ ব্যবসায়ী মো. রেজাউল করিমের স্ত্রী রেজিয়া বেগম (৫০) এবং তার মেয়ে এসএসসি পরীক্ষার্থী সায়মা নাজনীন নিশাতকে (১৬) কুপিয়ে হত্যা করে রায়হান ও তার সহযোগী শহীদ। ঘটনার দুই দিন পরেই পুলিশ দুই খুনিকে ঢাকা ও চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করে। ২০১৫ সালের ১ অক্টোবর এই ঘটনায় আদালত দুই আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। এর পর থেকেই দুই খুনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিল।


মন্তব্য