kalerkantho


শেরপুরে বিভিন্ন আয়োজনে স্বাধীনতা দিবস পালিত

শেরপুর প্রতিনিধি    

২৬ মার্চ, ২০১৬ ১৪:১৯



শেরপুরে বিভিন্ন আয়োজনে স্বাধীনতা দিবস পালিত

শেরপুরে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে শহীদদের স্মরণে হুইপ আতিউর রহমান আতিক পুষ্পস্তবক অর্পণ করেন। এ ছাড়া জেলা প্রশাসন, পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ এবং বিভিন্ন সংস্থা ও সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৮টায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিম। এ সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের স্কাউট, গার্লস গাইড, বিএনসিসি এবং শিক্ষার্থীরা কুজকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করে।

দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রশাসনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারকে সংবর্ধনা দেওয়া হয়। এ ছাড়া দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল প্রীতি খেলাধুলা, মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শনী, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন এবং বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা।

এ উপলক্ষে আওয়ামী লীগ, জাসদ এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

 


মন্তব্য