kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


খুবিতে উদযাপিত হচ্ছে স্বাধীনতা দিবস

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০১৬ ১১:০৬



খুবিতে উদযাপিত হচ্ছে স্বাধীনতা দিবস

যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৬ উদযাপিত হচ্ছে। দিনটি উপলক্ষে আজ শনিবার সকাল ৬টায় নতুন প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পরে সকাল সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন, ট্রেজারার খান আতিয়ার রহমান, ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, ছাত্র বিষয়ক পরিচালক, প্রভোস্ট, বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষক, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীরা।
 
এরপর বিশ্ববিদ্যালয়ের খানজাহান আলী হল, খানবাহাদুর আহছানউল্লা হল, অপরাজিতা হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, খুবি শিক্ষক সমিতি, স্বাধীনতা শিক্ষক পরিষদ, বিভিন্ন ডিসিপ্লিন ও চেতনায় মুক্তিযুদ্ধ এবং অন্যান্য সাংস্কৃতিক সংগঠনের নেতারা শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এ ছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল অদম্য বাংলার সামনে আলোকচিত্র প্রদর্শনী ও মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান। এর আগে শুক্রবার (২৫ মার্চ) দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী ও সন্ধ্যায় প্রদীপ প্রজ্জ্বলন করা হয়।

 


মন্তব্য