kalerkantho


গোপালগঞ্জে প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে শহীদদের স্মরণ

গোপালগঞ্জ প্রতিনিধি    

২৫ মার্চ, ২০১৬ ২১:৩২



গোপালগঞ্জে প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে শহীদদের স্মরণ

হাজারো প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে ২৫ মার্চ ভয়াল কালো রাতে শহীদদের স্মরণ করেছে গোপালগঞ্জ জেলা উদীচী। দিবসটি উপলক্ষে স্থানীয় পৌর পার্কের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও প্রতিবাদী গান।

আজ শুক্রবার রাত ৮টায় শহীদ মিনারের সামনের মাঠে মোমবাতি  দিয়ে বাংলাদেশের পতাকা ও জাতীয় স্মৃতিসৌধ এবং স্বাধীনতা দিবস বিভিন্ন অংকন করে সাজানো হয়। এরপর একে একে প্রজ্বলন করা হয় হাজারো মোমবাতি। এ দৃশ্য উপস্থিত শত শত দর্শকদের মন কাড়ে। এর আগে জেলা উদীচীর সভাপতি মো. নাজমুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় গোপালগঞ্জ বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট সরদার নওশের আহম্মেদ, জেলা সিপিবির সাধারণ সম্পাদক অধ্যক্ষ  আবু হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মুন্সি আতিয়ার রহমান, বিএমএর সভাপতি ডা. আবিদ হাসান, বিশিষ্ট শিল্পপতি খবির উদ্দিন খান, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক এম বি সাঈফ প্রমুখ বক্তব্য দেন।  

পরে অতিথিরা মোমবাতি প্রজ্বলন করেন। এ সময় শহীদ মিনারের অস্থায়ী মঞ্চ থেকে উদীচী শিল্পীরা 'আগুনের পরশ মনি ছোঁয়ায় প্রাণে'  গানটি পরিবেশন করেন। অপরদিকে, গোপালগঞ্জের শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. খোন্দকার নাসির উদ্দিনের নেতৃত্বে, জেলা শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসক মো. খলিলুর রহমানের নেতৃত্বে মোমবাতি প্রজ্বলন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। অন্যদিকে, জেলা শহরের বঙ্গবন্ধু সড়কের সোনালী ব্যাংকের সামনে আলোর খোঁজে সমাজ কল্যাণ সংস্থা '৭১ এর কথা' নামক পথনাটক পরিবেশন করে।

 


মন্তব্য