kalerkantho


বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে পায়ে হেঁটে সাড়ে ৬শ কিলোমিটার অতিক্রম

গোপালগঞ্জ প্রতিনিধি   

২৪ মার্চ, ২০১৬ ২১:৩০



বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে পায়ে হেঁটে সাড়ে ৬শ কিলোমিটার অতিক্রম

প্রায় ৬’শ কিলোমিটার পথ পায়ে হেঁটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে টুঙ্গীপাড়ার উদ্দেশ্যে ৪ সদস্যের একটি দল গোপালগঞ্জ শহরে এসে পৌঁছেছে। আগামীকাল শুক্রবার তারা টুঙ্গীপাড়া পৌঁছবেন। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে তাঁরা জাতির এ শ্রেষ্ঠ সন্তানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে পদযাত্রা শেষ করবেন।

গত ১৪ মার্চ এ দলটি চট্রগ্রামের হাটহাজারী থেকে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ার উদ্দেশ্য পায়ে হেঁটে যাত্রা শুরু করেন। এ দলের নেতৃত্ব রয়েছেন হাটহাজারী এলাকার মোঃ হারুন অর রশিদ নামে এক ব্যবসায়ী। তাদের সাথে রয়েছে তার কন্যা হাটহাজারী স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী হুমাইরা রশিদ (রিমি), হাটহাজারী কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী মোঃ সালাউদ্দিন ও একই এলাকার অপর এক ক্ষুদ্র ব্যবসায়ী ইব্রাহীম রানা।

আজ বৃহস্পতিবার বিকেলে গোপালগঞ্জ-টেকেরহাট সড়কের সদর উপজেলার কংশুর ইটভাটা এলাকায় ওই দলটির সাথে কথা হয়। এ সময় পদযাত্রাকারী দলটির দলনেতা মোঃ হারুন অর রশিদ সাংবাদিকদের বলেন, স্বাধীনতার সময় আমার বয়স ছিলো ১১। আমি যুদ্ধে অংশ নিতে না পারলেও যুদ্ধ দেখেছি। বঙ্গবন্ধুর নেতৃত্বে মানুষ জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছেন। তাই জাতির এ শ্রেষ্ঠ সন্তানকে শ্রদ্ধা জানাতে আমরা পদযাত্রা করে টুঙ্গীপাড়া এসেছি।

হুমাইরা রশিদ(রিমি) বলেন, আমি দাদা-দাদী ও বাবার মুখে মুক্তিযুদ্ধের গল্প শুনেছি এবং পাঠ্য পুস্তক পড়ে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর কথা জানতে পেরেছি। তাই বাবার সাথে পদযাত্রা করে বঙ্গবন্ধুর সমাধীতে যাচ্ছি। যাত্রা পথে মানুষের উৎসাহ ও উদ্দীপনার কারণে এ দীর্ঘ পথে হেঁটে আমার কোন কষ্ট হয়নি। দলটি হাটহাজারী থেকে গোপালগঞ্জে আসার পথে রাতে আমরা বিভিন্ন স্থানে যাত্রা বিরতি করে।


মন্তব্য