kalerkantho


এবার সুলতান স্বর্ণপদক পেলেন চিত্রশিল্পী আব্দুল মান্নান

নড়াইল প্রতিনিধি   

২৪ মার্চ, ২০১৬ ২১:২৬



এবার সুলতান স্বর্ণপদক পেলেন চিত্রশিল্পী আব্দুল মান্নান

এবার সুলতান স্বর্ণ পদক পেলেন চিত্রশিল্পী আব্দুল মান্নান। বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯১তম জন্মজয়ন্তী উপলক্ষে আয়োজিত সপ্তাহব্যাপি সুলতান মেলার সমাপনী অনুষ্ঠানে সুলতান মঞ্চে এ পদক প্রদান করা হয়। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বিরেন শিকদার এমপি এ পদক প্রদান করেন। মেলার সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নড়াইল জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে সমপনী দিনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর হোসেন, নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজের উপাধ্যক্ষ বরুন কুমার বিশ্বাস,  সুলতান  ফাউন্ডেশনের সদস্য সচিব  আশিকুর রহমান মিকু, পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের অতিরিক্ত প্রকল্প পরিচালক শরিফুল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য, চিত্রশিল্পী আব্দুল মান্নান ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ থেকে এম.এফ,এ পাশ করেছেন। তিনি  প্রধানত প্রতিকৃতি শিল্পী হিসাবে পরিচিত। ১৯৯৩ সালে ঢাকায় প্রথম একক প্রদর্শনী ‘‘রবীন্দ্র প্রতিকৃতি’’ এবং ২০১০ সালে ‘‘মেঘের পরে মেঘ’’ একক প্রদর্শনী হয়। তিনিই প্রথম একসঙ্গে কবিগুরু রবীন্দ্রনাথের শতাধিক পোট্রেট এঁকেছেন।

জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে ১৮ মার্চ থেকে সপ্তাহব্যাপি সুলতান মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী ও রচনা প্রতিযোগিতা, লাঠিখেলা, হা-ডু-ডু, ভলিবল, ঘোড়ার গাড়ি দৌড় প্রতিযোগিতা, সাইকেল রেস, দড়িটানাটানি, ভ্যান গাড়ি দৌড়, গরু দৌড়, চিবুড়ি, স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শিল্পীর জীবন ও কর্মের উপর সেমিনার। মেলায় প্রধান আর্থিক পৃষ্টপোষকতা করে পপুলার লাইফ ইন্সুরেন্স।


মন্তব্য