kalerkantho

রবিবার। ২২ জানুয়ারি ২০১৭ । ৯ মাঘ ১৪২৩। ২৩ রবিউস সানি ১৪৩৮।


রাজীবপুরের তিন ইউনিয়নে নির্বাচন ৩১ মার্চ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি    

২৪ মার্চ, ২০১৬ ১৮:৩০



রাজীবপুরের তিন ইউনিয়নে নির্বাচন ৩১ মার্চ

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার তিন ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৩১ মার্চ। হাইকোর্টের নির্বাচন স্থগিতাদেশের রায়ের বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীরা লিভ টু আপিল করলে হাইকোর্টের প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বে চার সদস্যের বেঞ্চ আজ বৃহস্পতিবার ওই রায় বাতিল করে নির্বাচনের পক্ষে রায় প্রদান করেন। এর ফলে নির্বাচন অনুষ্ঠানে আর কোনো বাধা থাকল না।

এর আগে সীমানাসংক্রান্ত জটিলতার পৃথক তিনটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের ২১ নম্বর বেঞ্চ গত ১৩ মার্চ রাজীবপুর উপজেলার তিন ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিতের আদেশ দেন। এদিকে, হাইকোর্টের আপিল বিভাগ নির্বাচনের পক্ষে রায় ঘোষণার পর এ খবর পেয়ে আতশবাজি করে এলাকার ভোটাররা আনন্দ মিছিল করেছে। বাজারে মিষ্টি খাওয়ানোরও খবর পাওয়া গেছে।

উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, এলাকায় এখন নির্বাচনের উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। তিন ইউনিয়নের সাধারণ নির্বাচনের লক্ষ্যে সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ১২ জন, সংরক্ষিত মহিলা সদস্য ৫১ জন ও সাধারণ সদস্য পদে ৯৮ জন মনোনয়নপত্র দাখিল করে মাঠে নেমেছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ বলেন, "আমরাও শুনেছি হাইকোর্ট নির্বাচনের পক্ষে রায় দিয়েছেন। কিন্তু অফিসিয়াল কোনো নির্দেশ এখনও পাইনি। "

 


মন্তব্য