kalerkantho


রাজশাহী বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগকর্মীর মাথা ফাটালেন শিক্ষার্থী

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৬ ২১:১১



ছাত্রলীগকর্মীর মাথা ফাটালেন শিক্ষার্থী

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের এক কর্মীর মাথা ফাটিয়ে দিয়েছেন এক শিক্ষার্থী। আজ বুধবার দুপুর সোয়া ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনের পাশে এ ঘটনা ঘটে।

আহত ছাত্রলীগকর্মী রুহুল আমিন কিসকু বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। অন্য শিক্ষার্থী জিহাদ হোসাইন বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষে পড়েন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ বুধবার দুপুরে পরীক্ষা শেষ করে হলে ফিরছিলেন জিহাদ। এ সময় কিসকু ও তাঁর বন্ধুরা পূর্ব শত্রুতার জেরে জিহাদের পথরোধ করে অতর্কিত মারধর শুরু করে। তখন জিহাদ তাঁর হাতে থাকা স্টিলের স্কেল দিয়ে কিসকুর মাথায় আঘাত করলে তিনি আহত হন। পরে তাঁকে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে নেওয়া হয়।

এ বিষয়ে জিহাদ হোসাইন বলেন, দুদিন আগে শাহ মখদুম হলের পাশে একটি দোকানের সামনে জুতা রাখা নিয়ে কিসকুর সঙ্গে আমার কথা কাটাকাটি হয়। আজ আমি পরীক্ষা শেষে হলে ফেরার সময় তিনি বন্ধুদের নিয়ে আমাকে মারধর করেন। তখন বাধা দিতে গেলে তাঁর মাথায় আমার হাতে থাকা স্কেলের আঘাত লাগে।

তবে জিহাদকে মারধরের বিষয়টি অস্বীকার করে রুহুল আমিন কিসকু বলেন, আমি তাকে (জিহাদ) চিনি না। সে আমার দিকে বারবার তাকাচ্ছিল। তখন আমি তাকে ‘কেন তাকাচ্ছ’ জিজ্ঞেস করতেই সে আমার মাথায় আঘাত করে।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, কিসকুকে আহত করার বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়েছি। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান বলেন, আহত শিক্ষার্থীকে লিখিত অভিযোগ দিতে বলেছি। অভিযোগ দিলে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য