kalerkantho

বুধবার । ২৫ জানুয়ারি ২০১৭ । ১২ মাঘ ১৪২৩। ২৬ রবিউস সানি ১৪৩৮।


শৃঙ্খলিত গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে : ড. মোশাররফ

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৬ ১৮:৪৪



শৃঙ্খলিত গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে : ড. মোশাররফ

"দেশের গণতন্ত্র আজ শৃঙ্খলিত। শৃঙ্খলিত গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

গণতন্ত্র পুনরুদ্ধার করতে না পারলে আইনের শাসন প্রতিষ্ঠা ও জীবন মানের উন্নয়ন সম্ভব নয়। প্রায় দুই বছর পর সদ্য কারামুক্ত বিএনপির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ড. মোশাররফ আজ বুধবার কুমিল্লার দাউদকান্দি সদরে নিজ বাসভবনে নেতাকর্মীদের মতবিনিময় সভায় এসব কথা বলেন।

ড. মোশাররফ বলেন, "সরকার গণতন্ত্রের চর্চা বাধাগ্রস্ত করছে। সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান মুখ থুবড়ে পড়েছে। এ কারণে সর্বত্র চরম অস্থিরতা বিরাজমান। সার্বিক উন্নয়ন ও বিরাজমান অশান্তি-অস্থিরতা দূর করতে হলে গণতান্ত্রিক শাসন ব্যবস্থার প্রয়োজন। তাই শৃঙ্খলিত গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।

দীর্ঘদিন পর ড. মোশাররফ দাউদকান্দি এসে পৌঁছালে স্থানীয় উপজেলা ও পৌর বিএনপি এবং এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী, সমর্থকসহ বিভিন্ন পেশার হাজারো মানুষ তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। মতবিনিময় সভায় তিনি বলেন, "সফলভাবে বিএনপির কাউন্সিল সম্পন্ন হওয়ায় নেতাকর্মীসহ জাতীয়তাবাদী শক্তি আজ উজ্জীবিত। দলের নেতাকর্মীদের মাঝে নতুন প্রাণ সঞ্চার হয়েছে। " তিনি বলেন, "সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তাহলেই কেবল গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ লাভ করবে। জীবন মানের উন্নয়ন ঘটবে। সমাজে বিরাজমান অস্থিরতা-হাহাকার দূর হবে। "

নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন আদায়ে সরকারকে বাধ্য করতে সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে ড. মোশাররফ জনগণের প্রতি উদাত্ত আহবান জানান। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা বিএনপির সভাপতি এ কে এম শামছুল হক, সাধারণ সম্পাদক আবুল হাশেম চেয়ারম্যান, কোষাধ্যক্ষ নূর মোহাম্মদ সেলিম, দাউদকান্দি পৌর বিএনপির সভাপতি দেলোয়ার হোসেন মিয়াজী ও সাধারণ সম্পাদক মো, নূরুল আমীন নাঈম সরকার, সাংগঠনিক সম্পাদক মো. কাউসার, বিএনপি নেতা দেওয়ান আব্দুস সাত্তার, কুমিল্লা (উত্তর) জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম মোহন, ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন প্রমুখ।


মন্তব্য