kalerkantho

বুধবার । ১৮ জানুয়ারি ২০১৭ । ৫ মাঘ ১৪২৩। ১৯ রবিউস সানি ১৪৩৮।


সরিষাবাড়ীতে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

জামালপুর প্রতিনিধি    

২৩ মার্চ, ২০১৬ ১৭:২৮



সরিষাবাড়ীতে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

জামালপুরের সরিষাবাড়ীতে বাবু ভুঁইয়া (৩২) নামে এক যুবলীগ নেতাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল  মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে পৌর এলাকার মাইজবাড়ি ব্রিজপাড় মোড়ে এ ঘটনা ঘটে। বাবু ভূঁইয়া সরিষাবাড়ী পৌর যুবলীগের সদস্য বলে জানা গেছে।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, বাবু ভূঁইয়া সেঙ্গুয়া হাট থেকে বাজার করে সন্ধ্যার পর বাড়িতে যান। রাত সাড়ে ৮টার দিকে তিনি মাইজবাড়ি ব্রিজপাড় মোড়ে গেলে কয়েকজন যুবক ধারালো অস্ত্র দিয়ে তাকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে রেখে পালিয়ে যায়। স্থানীয় এক রিকশাচালক তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক ঘটনাস্থলেই বাবু ভূঁইয়া নিহত হয়েছেন বলে জানান। নিহতের বাম গালে ও কানের পাশে ধারালো অস্ত্রের কয়েকটি কোপের দাগ রয়েছে।

নিহতের স্ত্রী মোর্শেদা বেগম জানান, মঙ্গলবার রাতে স্থানীয় বাজার থেকে বাড়ি ফিরে আসার পর তিনি বেড়ানোর কথা বলে বাড়ির বাইরে যান। তার কিছুক্ষণ পরই সন্ত্রাসীরা তাঁকে রাস্তায় কুপিয়ে হত্যা করে। নিহতের বাবা কালু ভূঁইয়া জানান, সন্ত্রাসীরা মোবাইল করে বাড়ি থেকে ডেকে নিয়ে তাকে হত্যা করেছে। ওই দিন বিকেলে বাবু ভূঁইয়া গ্রামীণ ব্যাংক থেকে ৫০ হাজার টাকা উত্তোলন করেছিল। ওই টাকা বাবুর পকেটেই ছিল। বাবুকে হত্যার পর সন্ত্রাসীরা ওই টাকা ছিনিয়ে নিয়ে গেছে। মাইজবাড়ি গ্রামের চিহ্নিত সন্ত্রাসী সোহান, নান্নু ও বাবুসহ কয়েকজন সন্ত্রাসী পরিকল্পিতভাবে তাকে হত্যা করেছে বলেও অভিযোগ করেন তিনি।

ঘটনার প্রত্যক্ষদর্শী নিহতের ভাগ্নে জীবন মিয়া জানান, হত্যাকারী ওই সন্ত্রাসীরা এলাকায় মাদক ও ইভটিজিংসহ নানা অপরাধের সঙ্গে জড়িত। এসব অপরাধের প্রতিবাদ করায় সন্ত্রাসীরা তার মামার ওপর ক্ষিপ্ত ছিল। সরিষাবাড়ী উপজেলা যুবলীগের সভাপতি শ্রী মন্টু লাল তেওয়ারী ঘটনার প্রতিবাদ জানিয়ে বলেন, নিহত বাবু ভূঁইয়া পৌর যুবলীগের সদস্য ছিলেন। তিনি দ্রুত বাবু হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।  

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা জানান, এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করা হবে। হত্যাকারীরা যে দলেরই হোক তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে প্রয়োজনে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। সরিষাবাড়ী থানার ওসি  বিল্লাল উদ্দিন জানান, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। হত্যাকারীদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানান তিনি।

 


মন্তব্য