kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


বিশ্বরোড অবরোধ

তনু হত্যার প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি    

২৩ মার্চ, ২০১৬ ১৬:৩৪



তনু হত্যার প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে কুমিল্লা  বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা। আজ বুধবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোর আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

পরে বেলা সাড়ে ১২টা থেকে দুপুর পৌনে ২ট পর্যন্ত কোটবাড়ী অভিমুখে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থীরা। স্থানীয় পুলিশ প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে মহাসড়কের অবরোধ প্রত্যাহার করে শিক্ষার্থীরা।

গত রবিবার সন্ধ্যায় টিউশনি করে বাসায় ফেরার পথে পাশবিক নির্যাতনের পর হত্যার শিকার হন  কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু। পরে রাত সাড়ে ১০টার দিকে সোহাগীর মৃতদেহ পাওয়া যায়। থ্যাতলানো মৃতদেহটি অর্ধনগ্ন অবস্থায় কালভার্টের পাশে ঝোপঝাড়ের ভেতর পড়ে ছিল।

এ ঘটনার প্রতিবাদে সোচ্চার হয় কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রতিবাদ জানাতে থাকে তারা। কিন্তু প্রশাসনের দৃশ্যমান কোনো পদক্ষেপ না থাকায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মানববন্ধন ও পরে বিশ্বরোড অবরোধ করে শিক্ষার্থীরা। সদর দক্ষিণ থানা পুলিশ ঘটনাস্থলে এসে ৭২ ঘণ্টার মধ্যে দোষীদের গ্রেপ্তারের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করে নেয় শিক্ষার্থীরা।  

এ বিষয়ে সদর দক্ষিণ থানার ওসি প্রশান্ত পাল বলেন, "শিক্ষার্থীরা প্রতিবাদ করছিল। আমরা গিয়ে তাদের বুঝিয়ে সেখান থেকে সরিয়ে দিয়েছি। আমরা খুব দ্রুত দোষীদের গ্রেপ্তারের চেষ্টা করছি। "  

 


মন্তব্য