kalerkantho


লক্ষ্মীপুরে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ১৫টি দোকান

লক্ষ্মীপুর প্রতিনিধি    

২৩ মার্চ, ২০১৬ ১২:৩১



লক্ষ্মীপুরে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ১৫টি দোকান

লক্ষ্মীপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৫টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় তিন  কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

গতকাল  মঙ্গলবার রাত দেড়টার দিকে লক্ষ্মীপুর শহরের চকবাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আগুন নেভাতে গিয়ে আলমান নামের এক ফায়ার সার্ভিসের কর্মী আহত হন। তিনি সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ফায়ার সার্ভিস সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শহরের চকবাজার ও পুরাতন আদালত সড়কের একটি মোবাইলের দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন পার্শ্ববর্তী দোকানগুলোতে ছাড়িয়ে পড়ে। এ সময় পার্শ্ববর্তী ঘোষ মিষ্টান্ন ভাণ্ডারে একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হলে আগুন ভয়াবহ আকার ধারণ করে। এ সময় বাজারের নৈশপ্রহরী স্থানীয় মসজিদের মুয়াজ্জিনের সহযোগিতায় মাইকে বাজারে আগুন লাগার ঘোষণা দিলে লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হয়।

জেলা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফরিদ আহাম্মেদ চৌধুরী বলেন, "লক্ষ্মীপুর ও রামগঞ্জ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। "


মন্তব্য