kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


ইউপি নির্বাচন

বরগুনায় ১৩ চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন ঘোষণা

বরগুনা প্রতিনিধি   

২২ মার্চ, ২০১৬ ২১:০১



বরগুনায় ১৩ চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন ঘোষণা

হামলা-পাল্টা হামলা, সংঘর্ষ, ভাঙচুর, এজেন্ট নামিয়ে দেওয়া, ভোট গ্রহণের সময় দেখিয়ে ভোট দেওয়া এবং নির্বাচন বর্জনের মধ্যে দিয়ে শেষ হয়েছে বরগুনার ৩৪টি ইউনিয়নের ভোট গ্রহণ। এদিকে সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি আশাব্যঞ্জক থাকলেও অধিকাংশ ভোটারদের অভিযোগ, ভোট কেন্দ্রে গিয়ে সরকার দলীয় প্রার্থীর এজেন্টদের দেখিয়ে তাদের ভোট দিতে হয়েছে। এসব অভিযোগে ৩৪টি ইউনিয়নে ১৩ চেয়ারম্যান প্রার্থী নির্বাচন বর্জন ঘোষণা করেছেন।

আজ মঙ্গলবার দুপুরে বরগুনা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ভোট বর্জনের ঘোষণা দেন ১৩ চেয়ারম্যান প্রার্থী। তারা হলেন- পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো: কামরুল ইসলাম, পাথরঘাটা ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থী এম. মতিয়ার রহমান মোল্লা, নাচনাপাড়া ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থী মো: কামরুজ্জামান মোস্তফা ও একই ইউনিয়নের জাতীয় পার্টির মো: খলিলুর রহমান, স্বতন্ত্র প্রার্থী মো: মিজানুর রহমান মিলন ও মিসেস নাসিমা বেগম, সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থী মো: শহিদুল আলম ফরিদ ও একই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মো: মনিরুল ইসলাম মামুন, মো: গোলাম সরোয়ার শাহীন, ইসলামী শাসনতন্ত্রের মো: আবদুস সোবাহান আকন এবং একই উপজেলার বুড়িরচর ইউনিয়নের বিএনপি সমর্থিত প্রার্থী আ: আজীজ শরীফ ও স্বতন্ত্র প্রার্থী মো: মাহবুবুর রহমান এবং বামনা সদর ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থী এনায়েত কবির হাওলাদার।

জানা গেছে, সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের জেলখানা গ্রামে ভোটগ্রহণ চলাকালে প্রতিপক্ষের অতর্কিত হামলায় চারজন গুরুতর আহত হয়েছেন। এ সময় ভোট কেন্দ্রে ঢুকে ভাঙচুর চালায় আওয়ামী লীগ প্রার্থীর কর্মী-সমর্থকরা। এ ঘটনায় ওই কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়। এ ছাড়াও সদর উপজেলার এমবালিয়াতলী, ফুলঝুড়ি, বেতাগী উপজেলার হোসনাবাদ, পাথরঘাটা উপজেলার পাথরঘাটা সদর, পাথরঘাটার কালমেঘা, বামনা উপজেলার বামনা সদর ও রামনা ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নে ভোটগ্রহণকে কেন্দ্র করে বিচ্ছিন্ন সহিংসতায় এ পর্যন্ত আহত হয়েছে অন্তত ৫০ জন।

 

 


মন্তব্য