kalerkantho


মাদারীপুরে মানহানি মামলায় জামিন পেলেন মাহফুজ আনাম

মাদারীপুর প্রতিনিধি   

২২ মার্চ, ২০১৬ ১৭:৪৪



মাদারীপুরে মানহানি মামলায় জামিন পেলেন মাহফুজ আনাম

মাদারীপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করা মানহানি মামলায় জামিন পেয়েছেন দি ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম। আজ মঙ্গলবার মাদারীপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মাহফুজ আনাম স্বশরীরে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ আদালত ১০ হাজার টাকা মুচলেকার মাধ্যমে তার জামিন মঞ্জুর করেন।

মাদারীপুর জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি এ্যাড. ছিদ্দিকুর রহমান সিং এর দায়ের করা মামলার আরজিতে উল্লেখ করা হয়েছে, সাংবাদিক মাহফুজ আনাম গণতান্ত্রিক ধারার পরিপন্থী স্বৈরাচারী, অগণতান্ত্রিক সরকার গঠনের অসৎ উদ্দেশে ষড়যন্ত্রমূলক কার্যক্রমের সাথে জড়িত ছিলেন। তিনি বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার বিরুদ্ধে তার পত্রিকায় ধারাবাহিকভাবে মিথ্যা, বিকৃত তথ্য উপস্থাপন করে তাকে দেশত্যাগ ও রাজনীতি থেকে চিরতরে সরিয়ে দেওয়ার ষড়যন্ত্রে অংশগ্রহণ করেছিলেন। এ ব্যাপারে গত ১৮ ফেব্রুয়ারী মাদারীপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দায়ের করা হয়। বিচারক মো. জাকির হোসেন অভিযোগ আমলে নিয়ে ২২ মার্চ বিবাদীকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারী করেন। এতে বাদী ১০ কোটি টাকা মানহানি হয়েছে বলে অভিযোগ করেন।

বিবাদী মাহফুজ আনামের পক্ষে মামলা পরিচালনা করেন মাদারীপুর আইনজীবি সমিতির সভাপতি এ্যাড. ওবায়দুর রহমান খান কালু, এ্যাড. সঞ্জয় বিশ্বাস, ডেইলি স্টারের আইনজীবী এ্যাড. চৈতন্য চন্দ্র হালদার।


মন্তব্য