kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


মাদারীপুরের সরকারী নাজিমউদ্দিন কলেজ

ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে শিক্ষকদের ২ ঘণ্টা অবরুদ্ধ, বিক্ষোভ-সমাবেশ

মাদারীপুর প্রতিনিধি   

২২ মার্চ, ২০১৬ ১৭:৩০



ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে শিক্ষকদের ২ ঘণ্টা অবরুদ্ধ, বিক্ষোভ-সমাবেশ

মাদারীপুরের সরকারী নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে আজ মঙ্গলবার দুই ঘণ্টা শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে কলেজের শিক্ষার্থীসহ নেতৃবৃন্দ। এ সময় তারা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

কলেজ  ও শিক্ষার্থী সূত্রে জানা গেছে, মাদারীপুরের সরকারী নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত দুই ঘণ্টা শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে কলেজের শিক্ষার্থীসহ নেতৃবৃন্দ। এ সময় তারা দ্রুত ছাত্র সংসদ নির্বাচনের দাবি তুলে কলেজের প্রধান গেটে তালা দিয়ে শিক্ষকদের অবরুদ্ধ করে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। খবর পেয়ে পুলিশ ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান রুবেল খান, সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইফতেখার মাহমুদ রিমনসহ অন্যরা কলেজে যায়। এ সময় কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও বিক্ষোভকারীদের অংশগ্রহণে এক সমঝোতা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিক্ষোভকারীদের পক্ষে রিপন কাজী, মুরাদ হোসেন মামুনসহ অন্যরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষ দ্রুত নির্বাচনের আশ্বাস দিলে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা অবরুদ্ধ তুলে নেয়।

এ ব্যাপারে যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান রুবেল খান বলেন, খবর পেয়ে দ্রুত আমরা ঘটনাস্থলে যাই। নির্বাচনের ব্যাপারে সংশ্লিষ্টদের সাথে কথা বলে দ্রুত নির্বাচনের আশ্বাস দিলে শিক্ষকদের অবরুদ্ধ অবস্থা তুলে নেওয়া হয়।

এ ঘটনার সত্যতা স্বীকার করে নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হিতেন চন্দ্র মন্ডল বলেন, পরিস্থিতি এখন শান্ত আছে। নৌপরিবহণমন্ত্রী শাজাহান খানসহ সংশ্লিষ্টদের সাথে কথা বলে দ্রুত নির্বাচনের প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

উল্লেখ্য, ২০১০-১১তে সরকারী নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্র সংসদ নির্বাচনের পর আর নির্বাচন অনুষ্ঠিত হয়নি।


মন্তব্য