kalerkantho


ইউপি নির্বাচন

ভোলায় পাঁচ প্রার্থীর ভোট বর্জন

শিমুল চৌধুরী, ভোলা    

২২ মার্চ, ২০১৬ ১৬:০৫



ভোলায় পাঁচ প্রার্থীর ভোট বর্জন

নির্বাচনে এজেন্টদের মারধর করে কেন্দ্র থেকে বের করে কেন্দ্র দখল ও ব্যালট পেপার ছিনিয়ে নেওয়ার অভিযোগে ভোলার সাত উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিএনপিদলীয় প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা ভোট বর্জন করেছেন।

এঁরা হলেন ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের বিএনপিদলীয় চেয়ারম্যান প্রার্থী রাইসুল আলম, পশ্চিম ইলিশা ইউনিয়নের বিএনপিদলীয় চেয়ারম্যান প্রার্থী হাসান তৌফিক রিহীন, বোরহানউদ্দিন উপজেলার বড়মানিকা ইউনিয়নের বিএনপিদলীয় চেয়ারম্যান প্রার্থী সিহাবউদ্দিন হাওলাদার, কাচিয়া ইউনিয়নের বিএনপিদলীয় চেয়ারম্যান প্রার্থী শেখ সাদী এবং একই ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী নুরুল আমিন হাওলাদার (আনারস প্রতীক)।  

নির্বাচনের পরিবেশ নেই- এমন অভিযোগ করে ভোটগ্রহণের আগের দিন সোমবার রাতেই ভোট বর্জন করেন ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের বিএনপিদলীয় চেয়ারম্যান প্রার্থী রাইসুল আলম। প্রশাসনের একদলীয় আচরণের অভিযোগ এনে মঙ্গলবার ভোট শুরুর সঙ্গে সঙ্গেই সকাল ৮টার দিকে ভোট বর্জন করেন পশ্চিম ইলিশা ইউনিয়নের বিএনপিদলীয় চেয়ারম্যান প্রার্থী হাসান তৌফিক রিহীন।

এরপর সকাল ৯টা থেকে ১১টার মধ্যে ভোট বর্জন করেন বোরহানউদ্দিন উপজেলার বড়মানিকা ইউনিয়নের বিএনপিদলীয় চেয়ারম্যান প্রার্থী সিহাবউদ্দিন হাওলাদার, কাচিয়া ইউনিয়নের বিএনপিদলীয় চেয়ারম্যান প্রার্থী শেখ সাদী এবং একই ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী নুরুল আমিন হাওলাদার (আনারস প্রতীক)। ভোটের দিন সকাল থেকেই প্রায় সব কেন্দ্র থেকে তাদের সমর্থিত এজেন্টদেরকে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন চেয়ারম্যান প্রার্থীরা।  
 


মন্তব্য