kalerkantho


রাজশাহীতে শিশু শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী    

২২ মার্চ, ২০১৬ ১৫:০৯



রাজশাহীতে শিশু শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ

রাজশাহী নগরীর কাজিহাটা এলাকায় অবস্থিত শিমুল মেমোরিয়াল স্কুলের এক নারী শিক্ষকের বিরুদ্ধে শিশু শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের শিকার ওই শিক্ষার্থীর নাম রামিম হাসান ফরহান (৯)। সে ওই স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র। তার বাবার নাম ফরহাদ মাহমুদ হাসান।
 
ওই স্কুলের এক শিক্ষক তার হাতে থাকা স্কেল দিয়ে শিশুটির মাথায় আঘাত করেছেন বলে অভিভাবকের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। তার মাথায় জখমের সৃষ্টি হয়েছে। আহত শিক্ষার্থীকে চিকিৎসা দেওয়া হয়েছে। এ নিয়ে ওই শিক্ষার্থীর অভিভাবকসহ স্থানীয়রা স্কুলে গিয়ে শিক্ষিকার ওপর চড়াও হন। এ সময় চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে স্কুলে।
 
পরে উভয় পক্ষ বিষয়টি নিয়ে সমঝোতায় বসলে ওই শিক্ষিকা অভিভাবকের কাছে বিষয়টি নিয়ে ক্ষমা চান। এতে স্বাভাবিক হয় পরিস্থিতি। তবে স্কুলশিক্ষিকার পক্ষ থেকে দাবি করা হয়, ঘটনাটি ঘটে গতকাল সোমবার দুপুরে। ওই সময় রামিম হাসান ক্লাসের মধ্যে দুষ্টামি করছিল। তাকে থামাতে গিয়ে শিক্ষকের হাতে থাকা স্টিলের স্কেলের আঘাত লাগে। এতে মাথায় সামান্য জখম হয়।
 
তবে অভিভাবকদের পক্ষ থেকে দাবি করা হয়, এর সপ্তাহখানেক আগেও রামিমকে মারপিট করেন ওই স্কুলের এক শিক্ষক। তবে বছরের মাঝামাঝি সময় হওয়ায় ওই সময় অন্য স্কুলে ভর্তি করানো যাবে না বলে বিষয়টি সমঝোতা করে নিতে বাধ্য হন বলেও দাবি করেন রামিমের বাবা ফরহাদ হোসেন।


মন্তব্য