kalerkantho

বুধবার । ১৮ জানুয়ারি ২০১৭ । ৫ মাঘ ১৪২৩। ১৯ রবিউস সানি ১৪৩৮।


ট্রাক থেকে ফেলে শ্রমিক হত্যার অভিযোগ

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৬ ০৯:৪৯



ট্রাক থেকে ফেলে শ্রমিক হত্যার অভিযোগ

মেহেরপুর জেলার মুজিবনগরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আরশেদ আলী নামে (৫০) এক ট্রাক শ্রমিক নিহত হয়েছেন। চালকের সঙ্গে দ্বন্দ্বের জেরে চলন্ত ট্রাক থেকে তাকে ফেলে দিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ নিহতের পরিবারের। সোমবার রাতে কোমরপুর নামক স্থানে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রাকটি ভাঙচুর করে অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। অভিযুক্ত ট্রাকচালক হাফিজুল ইসলামকে আটক করেছে পুলিশ। নিহত আরশেদ আলী মুজিবনগর উপজেলার মহাজনপুর গ্রামের মৃত আক্কাস আলীর ছেলে।

নিহতের ছেলে বুলবুল হোসেন জানান, হাফিজুল ইসলামের ট্রাকে তার বাবা শ্রমিক হিসেবে কাজ করতেন। গতকাল বিকেলে মহাজনপুর গ্রাম থেকে ট্রাকে কলা বোঝাই শেষে আরো কলা বোঝাইয়ের লক্ষ্যে সাহেবপুর গ্রামে যাচ্ছিলেন তারা। এ সময় চালক হাফিজুলের সঙ্গে তার বাবার দ্বন্দ্ব হয়। আরশেদ আলী ট্রাকের ওপর থেকে ট্রাক থামানোর জন্য চালককে অনুরোধ করেন। এ নিয়ে দুজনের মধ্যে ফের বাকবিতণ্ডার জেরে আরশেদ আলীর হাত ধরে টান দেয় হাফিজুল। এতে মাটিতে ছিটকে পড়ে ট্রাকের পেছনের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

এদিকে এ ঘটনার পর প্রত্যক্ষদর্শী ও স্থানীয় লোকজন ট্রাকচালককে আটক করে পুলিশে সোপর্দ করে। বিক্ষুদ্ধ লোকজন ট্রাকটি ভাঙচুর করে। একপর্যায়ে ট্রাকে আগুন লাগিয়ে দেয়। পরে মেহেরপুর ফায়ার সার্ভিস স্টেশনের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়।

মুজিবনগর থানার ওসি কাজী কামাল হোসেন জানান, চালক হাফিজুলকে আটক করা হয়েছে। ট্রাকটি পুলিশ হেফাজতে রয়েছে। লাশের ময়নাতদন্তের জন্য মেহেরপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহতের পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতে হত্যা নাকি দুর্ঘটনা তা খতিয়ে দেখে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 


মন্তব্য