kalerkantho

26th march banner

মহেশখালীর কালারমারছড়া ইউপি নির্বাচন স্থগিত

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ১৭:১০



মহেশখালীর কালারমারছড়া ইউপি নির্বাচন স্থগিত

হাই কোর্টের আদেশে কক্সবাজারের মহেশখালীর কালারমারছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। আজ সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন। এর ফলে মঙ্গলবার কালারমারছড়া ইউনিয়নে ভোটগ্রহণ হচ্ছে না।

এ ব্যাপারে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন বলেন, এখনও লিখিত কোনো আদেশ না পেলেও নির্বাচন কমিশন কার্যালয় থেকে মৌখিকভাবে জানানো হয়েছে। তিনি আরো বলেন, কালারমারছড়া ইউপি নির্বাচনে আওয়ামী লীগ থেকে দলীয় প্রার্থী হিসেবে প্রথমে মনোনয়নপত্র দেওয়া হয় মো. সেলিম চৌধুরীকে। পরে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে দলীয় প্রধানের স্বাক্ষর সম্বলিত এক চিঠিসহ মনোনয়নপত্র জমা দেন তারেক বিন ওসমান শরীফ।

নির্বাচন কর্মকর্তা মেছবাহ উদ্দিন জানান, দলীয় প্রার্থী হিসেবে তারেক বিন ওসমান শরীফের মনোনয়নপত্র জমাদান যথাযথ প্রক্রিয়ায় হয়নি দাবি করে হাই কোর্টে রিট করেন সেলিম চৌধুরী। পরে হাইকোর্ট বিষয়টির মীমাংসা না হওয়া পর্যন্ত কালারমারছড়া ইউপি নির্বাচন স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দেয়। হাই কোর্টের আদেশে নির্বাচন স্থগিত রাখতে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।


মন্তব্য