kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


পার্বতীপুরে ৮৭ শিক্ষাপ্রতিষ্ঠানে স্টুডেন্টস ক্যাবিনেট নির্বাচন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি    

২১ মার্চ, ২০১৬ ১৫:৩৯



পার্বতীপুরে ৮৭ শিক্ষাপ্রতিষ্ঠানে স্টুডেন্টস ক্যাবিনেট নির্বাচন

মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসার শিক্ষার্থীদের সাতটি সুনির্দিষ্ট লক্ষ্য ও মূল্যবোধ অর্জনের জন্য দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ৬০টি মাধ্যমিক বিদ্যালয় ও ২৭টি দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়। আজ সোমবার সকাল ৯টা হতে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করে। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের অষ্টম, নবম ও দশম শ্রেণি থেকে দুজন করে এবং ষষ্ঠ ও সপ্তম শ্রেণি থেকে একজন করে প্রতিনিধি 'স্টুডেন্টস ক্যাবিনেট'র সদস্য হিসেবে নির্বাচিত হয়েছে।

পার্বতীপুর উপজেলার হলদীবাড়ী মাধ্যমিক বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক আবু এহিয়া কুসুম জানান, তাঁর প্রতিষ্ঠানে আট সদস্য বিশিষ্ট স্টুডেন্টস ক্যাবিনেটের নির্বাচনে ৪২৫ শিক্ষার্থী তাদের ভোটাধিকার প্রয়োগ করে। শিক্ষকদের সহযোগিতায় শিক্ষার্থীরাই নির্বাচন কমিশন, প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসারের দায়িত্ব পালন করে। এ নির্বাচনে তাঁর বিদ্যালয়ের স্টুডেন্টস ক্যাবিনেটের আট পদে ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। গত ৯ মার্চ নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়। নির্বাচনকালে হলদীবাড়ী মাধ্যমিক বিদ্যা নিকেতন স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি আমজাদ হোসেন ও অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

পার্বতীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শমসের আলী মণ্ডল বলেন "গণতন্ত্রের চর্চা, গণতন্ত্র মূলোবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া, অন্যের মতামতের প্রতি সহনশীল হওয়া, বিদ্যালয়ের শিক্ষা শেখানোর কার্যাবলীতে সহয়তা, শতভাগ শিক্ষার্থী ভর্তি ও ঝরে পড়া রোধে সহয়তা করা, পাঠদানের মাধ্যমে অভিভাবকদের সম্পৃক্ত করা ও পরিবেশ উন্নীতকরণে সহয়তা করা- এ সাতটি লক্ষ্য ও মূল্যবোধ অর্জনে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সারা দেশের সকল মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় আজ সোমবার স্টুডেন্টস ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

 


মন্তব্য