kalerkantho


শ্যালা নদীতে জাহাজডুবি : ক্ষতিপূরণ মামলা

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ১২:৩৮



শ্যালা নদীতে জাহাজডুবি : ক্ষতিপূরণ মামলা

সুন্দরবনের শ্যালা নদীতে কয়লাবাহী জাহাজডুবির ঘটনায় বন বিভাগের পক্ষ থেকে ৫ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা দায়ের করা হয়েছে। গত শনিবার কয়লাবাহী সি হর্স-১ শ্যালা নদীর হরিণটানায় ডুবে যায়।

এ ঘটনায় রবিবার রাতে চাঁদপাই ধানসাগর স্টেশন কর্মকর্তা সুলতান মাহমুদ বাদী হয়ে শরণখোলা থানায় ছয়জনের বিরুদ্ধে এ ক্ষতিপূরণ মামলা করেন। পূর্ব সুন্দরবন বিভাগীয় কর্মকর্তা মো. সাইদুল ইসলাম সোমবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

শরণখোলা থানার ওসি মো. শাহ আলম মিয়া জানান, সুন্দরবনের শ্যালা নদীতে গত শনিবার ১ হাজার ২৩৫ টন কয়লা নিয়ে সি হর্স-১ জাহাজ ডুবে যাওয়ার ঘটনায় ক্ষতিপূরণ মামলা করা হয়। মামলায় অভিযুক্তরা হলেন : জাহাজ মালিক মনিরা কবির, চট্টগ্রাম হালীশহরের সমতা শিপিং ট্রেডার্সের মালিক মো. আজিজুর রহমান, ম্যানেজার জামাল হোসেন, জাহাজের মাস্টার শিরাজুল ইসলাম, পাইলট ইসমাইল ফরাজী এবং সুকানী সইদুল ইসলাম।

এদিকে, জাহাজডুবির ঘটনায় শ্যালা নদীতে সোমবার থেকে সব নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডাব্লিউটিএ। এর আগে ২০১৪ সালের ৯ ডিসেম্বর সুন্দরবনের শ্যালা নদীতে ওটি সাউদার্ন স্টার-৭ নামে একটি অয়েল ট্যাংকার ডুবে যায়। ওই সময় সুন্দরবনের এই নৌপথটি দিয়ে যান চলাচল বন্ধ করতে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক ও পরিবেশবাদী সংগঠন দাবি জানিয়ে আসছে।

 


মন্তব্য