kalerkantho


ইউপি নির্বাচন

নালিতাবাড়ীর ১২টি ইউনিয়নের ১১১টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

শেরপুর প্রতিনিধি   

২০ মার্চ, ২০১৬ ১৯:০৯



নালিতাবাড়ীর ১২টি ইউনিয়নের ১১১টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

আগামী ২২ মার্চ প্রথম দফার ইউপি নির্বাচনে নালিতাবাড়ী উপজেলার ১২টি ইউনিয়নের ১১১টি কেন্দ্রের সবগুলোকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। তন্মধ্যে ৭০টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ এবং ৪১টিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নালিতাবাড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মোক্তার হোসেন এসব তথ্য জানিয়ে বলেন, ঝুকিপূর্ণ চিহ্নিত কেন্দ্রগুলোর জন্য আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশেষ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

ইউপি নির্বাচন উপলক্ষে আজ রবিবার জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা আইন-শৃঙ্খলা বাহিনীর কোর কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিমের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বিজিবির ২৭ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল হাফিজুল ইসলাম খাঁন বীর প্রতিক, পুলিশ সুপার মো. মেহেদুল করিম, র‌্যাব-১৪ কমান্ডিং অফিসার, নালিতাবাড়ীর ইউএনও আবু সাঈদ মোল্লা, জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মোখলেছুর রহমান উপস্থিত ছিলেন।

সভা শেষে জেলা প্রশাসক জানান, আসন্ন নির্বাচন হবে সম্পূর্ণ অবাধ ও নিরপেক্ষ। নির্বাচন উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা গ্রহণ করা হয়েছে এবং সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল ওয়াশি জানান, নালিতাবাড়ী উপজেলার ১২টি ইউনিয়নের ১১১টি কেন্দ্রর মধ্যে ৯১টি কেন্দ্রকে অধিক গুরুত্বপূর্ণ এবং ২০টি কেন্দ্রকে সাধারণ হিসেবে গণ্য করা হয়েছে। নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ৪ প্লাটনু বিজিবি, ৬৪৮ জন পুলিশ, ১ হাজার ৮৮৭ জন আনসার, ২৬ জন র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মোখলেছুর রহমান জানান, রবিবার দুপুরে ১২টি ইউনিয়নের জন্য ৫৫৯টি স্বচ্ছ ব্যালট বাক্স এবং চেয়ারম্যানসহ তিন পদের জন্য ১ লাখ ৭১ হাজার ব্যালট পেপার সংশ্লিষ্ট কেন্দ্রে পাঠানো হয়েছে।


মন্তব্য