kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


নীলফামারীর টুপামারী ইউনিয়ন বাল্যবিয়েমুক্ত ঘোষণা

নীলফামারী প্রতিনিধি   

২০ মার্চ, ২০১৬ ১৭:১১



নীলফামারীর টুপামারী ইউনিয়ন বাল্যবিয়েমুক্ত ঘোষণা

নীলফামারী জেলা সদরের টুপামারী ইউনিয়ন বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত ঘোষণা করা হয়েছে। আজ রবিবার দুপুরে ইউনিয়নের টুপামারী ফাজিল মাদ্রাসা মাঠে এক গণসমাবেশে এই ঘোষণা দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. জাকীর হোসেন। এ নিয়ে সদর উপজেলার ১৫টি ইউনিয়ন বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত ঘোষণা করা হলো।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাবেত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, টুপামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির ও এনজিও ল্যাম্ব আইএম পাওয়ার প্রকল্পের প্রতিনিধি এনামুল হক। এ ছাড়াও এতে বিভিন্ন মসজিদের ঈমাম ও নিকাহ রেজিস্টার (কাজী) ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাবেত আলী জানান, আগামী এপ্রিল মাসে নীলফামারী সদর উপজেলাকে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত ঘোষণা করবেন স্থানীয় সংসদ সদস্য সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এ লক্ষ্যে পর্যায়ক্রমে সদর উপজেলার ১৫টি ইউনিয়ন বাল্যবিবাহ, যৌতুক ও মাদকমুক্ত ঘোষণার প্রক্রিয়া আজ রবিবার সমাপ্ত হয়েছে।


মন্তব্য