kalerkantho


মহেশখালী ও চকরিয়া পৌরসভায় ভোটগ্রহণ চলছে

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৬ ১২:২৬



মহেশখালী ও চকরিয়া পৌরসভায় ভোটগ্রহণ চলছে

পৌরসভা নির্বাচনের প্রথম ধাপে কক্সবাজার জেলার মহেশখালী ও চকরিয়া পৌরসভায় ভোটগ্রহণ চলছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে নারী-পুরুষরা ভোট দিচ্ছে সমতালে।

সকাল আটটায় শুরু হওয়া ভোটগ্রহণ একটানা বিকেল ৪টা পর্যন্ত চলবে। নির্বাচনী মাঠে রয়েছে বিপুলসংখ্যক আইশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানান, চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৮টি কেন্দ্রে ১২২টি বুথে এবং মহেশখালী পৌরসভার নয়টি কেন্দ্রের ৪২টি বুথে ভোটগ্রহণ করা হচ্ছে।

মহেশখালী পৌরসভায় মোট ভোটার রয়েছেন ১৭ হাজার ৯৬০ জন। মহেশখালীতে মেয়র পদে পাঁচজন প্রার্থী এবং সাধারণ কাউন্সিলর পদে ৫০ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চকরিয়া পৌরসভায় মোট ভোটার রয়েছেন ৪২ হাজার ৩০৬ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ২৬৫ জন ও নারী ভোটার ২০ হাজার ৪১ জন। চকরিয়ায় মেয়র পদে দুজন, সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও চকরিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মেছবাহ উদ্দীন বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে ভোটকেন্দ্রগুলোতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

নির্বাচনী অপরাধগুলো আমলে নেওয়া ও সংক্ষিপ্ত বিচারের জন্য চকরিয়া পৌরসভায় কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিশাদুজ্জামান এবং মহেশখালী পৌরসভায় কক্সবাজারের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সিরাজ উদ্দীন দায়িত্ব পালন করছেন।

এ ছাড়া চকরিয়ায় চারজন এবং মহেশখালীতে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। চকরিয়া পৌরসভার প্রতিটি ভোটকেন্দ্রে ২২ জন করে পুলিশ ও আনসার সদস্য, র‌্যাবের ৪টি দল, এক প্লাটুন বিজিবি সদ্য মোতায়েন রয়েছে। মহেশখালীতে প্রতিটি ভোটকেন্দ্রে ২২ জন করে পুলিশ ও আনসার সদস্য, র‌্যাবের ২টি টহল দল, ১ প্লাটুন বিজিবির সদস্য মোতায়েন রয়েছে।

 


মন্তব্য