kalerkantho


নাঙ্গলকোটে নারী ভোটারের উপস্থিতি বেশি

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৬ ১২:০০



নাঙ্গলকোটে নারী ভোটারের উপস্থিতি বেশি

কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে। রবিবার সকাল ৮টায় পৌর এলাকার ৯টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। সকালে প্রতিটি কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পৌর এলাকার শিশু নিকেতন সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল ডিগ্রি কলেজ ও নাঙ্গলকোট এআর মডেল উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্র ঘুরে নারী ভোটারের লম্বা সারি দেখা গেছে। তবে বুথে ভোটগ্রহণ করা হচ্ছে খুবই মন্থর গতিতে।

বিভিন্ন কেন্দ্রে ভোটের লাইনে ৮০ বছরের বৃদ্ধার পাশাপাশি ১৫/১৬ বছরের কিশোরেরও দেখা মিলেছে। প্রায় সব কেন্দ্রেই আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতি থাকলেও বিএনপির নেতাকর্মীকে দেখা যায়নি। নির্বাচন কার্যালয় সূত্র জানায়, নাঙ্গলকোট পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ২১৮। তার মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৫৯৪ জন ও মহিলা ভোটার ৮ হাজার ৬২৪ জন।

মেয়র পদে লড়ছেন ৫ প্রার্থী। মোট ৯টি ওয়ার্ডে (১১টি কেন্দ্রের মধ্যে) সাধারণ কাউন্সিলর পদে ২২ জন, সংরক্ষিত ৩টি মহিলা আসনের মধ্যে ২টিতে বিনা প্রতিদ্বন্দিতায় কাউন্সিলর নির্বাচিত হওয়ায় বাকি ১টি আসনে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইদুল আরীফ জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে।


মন্তব্য