kalerkantho


'ইউপি নির্বাচনে প্রশাসন ক্ষমতাসীনদের পক্ষে কাজ করছে'

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মার্চ, ২০১৬ ১৬:০৩



'ইউপি নির্বাচনে প্রশাসন ক্ষমতাসীনদের পক্ষে কাজ করছে'

বাংলাদেশের ওয়ার্কাস পার্টির নেতৃবৃন্দ বলেছেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের র‌্যাব পুলিশ প্রশাসন- ক্ষমতাসীন দলের পক্ষে কাজ করছে। তারা নৌকা মার্কাকে জিতিয়ে দেওয়ার আবহ তৈরি করছে। দুর্বল নির্বাচন কমিশন তা না দেখার ভান করে পাশ কাটিয়ে যাচ্ছে। ইউপি নির্বাচনকে কেন্দ্র করে যেভাবে সহিংসতা চলছে তাতে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে কি না এ নিয়ে জনমনে শঙ্কা তৈরি হয়েছে বলেও নেতৃবৃন্দ মন্তব্য করেন। এ জন্য জনমনের সৃষ্ট শঙ্কা দূর এবং নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে নির্বাচন কমিশন ও সরকারের প্রতি ওয়ার্কার্স পার্টির দাবি জানান নেতৃবৃন্দ।

আজ শনিবার সকালে তোপখানাস্থ শহীদ আসাদ মিলনায়তন ওয়ার্কার্স পার্টির উদ্যোগে সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- ফজলে হোসেন বাদশা। সম্মেলনে উপস্থিত ছিলেন- নুরুল হাসান, নুর আহমেদ বকুল, কামরুল আহসান, এনামুল হক ইমরান, মাহমুদুল হাসান মানিক ও তপন দত্ত। আসন্ন ইউপি নির্বাচনের প্রথম পর্ব আগামী ২২ মার্চ ২০১৬ অনুষ্ঠিত হবে।

এদিকে সংবাদ সম্মেলনে ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ আরো বলেন, জোটের শরীক সংগঠনের প্রার্থীদের বাধা প্রদান করা হচ্ছে। তারা বলেন, নির্বাচন চলাকালীন কোথাও কোথাও জেলার নিরপেক্ষ সরকারি কর্মকর্তা যারা নির্বাচন কমিশন আইন মেনে কাজ করার চেষ্টা করছেন তাদের শাস্তিমূলক বদলি অথবা ক্লোজ করে দেয়া হচ্ছে।

স্বাভাবিকভাবেই প্রশ্ন এসে যায় নির্বাচন করছে কে? প্রশাসন না নির্বাচন কমিশন? ক্ষমতাসীন দলের নেতারা বিরোধী প্রার্থীহীন পরিবেশ তৈরি করে তাদের শীর্ষ নেতাদের কাছে ফুলমার্ক নিয়ে পাশ করে নেতৃত্ব টিকানোর অপচেষ্ট করা হচ্ছে।

 


মন্তব্য