kalerkantho

বুধবার । ১৮ জানুয়ারি ২০১৭ । ৫ মাঘ ১৪২৩। ১৯ রবিউস সানি ১৪৩৮।


অস্ত্রসহ গ্রেপ্তার ২

ভোলায় দুই মেম্বর প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ ১

ভোলা প্রতিনিধি    

১৯ মার্চ, ২০১৬ ১৬:০০



ভোলায় দুই মেম্বর প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ ১

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ভোলায় শেষ মুহূর্তেও চলছে নির্বাচনী সহিংসতা। গতকাল শুক্রবার গভীর রাতে ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে দুই মেম্বর প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। রাত ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ইউনিয়নের তালতলি হাজিরহাট এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন।

আহতদের মধ্যে গুলিবিদ্ধ অবস্থায়  সাইফুল শিকদার ও ধারালো অস্ত্রের আঘাতে আহত ইউসুফ হোসেনকে আশঙ্কাজনক আবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশি পিস্তল, দুটি শটগানের গুলির খোসা ও একটি চকলেট বোমা উদ্ধার করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন কর হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে সম্রাট ও ইসরাফিল নামের দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ইউপি নির্বাচনে কেন্দ্র করে সদর উপজেলার আলীনগর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বর পদপ্রার্থী মাকসুদুর রহমান ও হাসেম ফকিরের কর্মী-সমর্থকদের মধ্যে প্রচারণা নিয়ে দ্বন্দ্ব চলছিল। শুক্রবার রাতে উভয় প্রার্থীর সমর্থকরা হাজিরহাট এলাকায় গণসংযোগ করছিলেন। এ সময় কথাকাটাকাটির একপর্যায়ে দুই পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ, গুলি বিনিময় ও সংঘর্ষের ঘটনা ঘটে। রাত ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত প্রায় দেড় ঘণ্টা সংঘর্ষে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এতে ধারালো অস্ত্রের আঘাতে ও গুলিবিদ্ধ হয়ে আহত হন অন্তত ২০ জন। খবর পেয়ে পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামানের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশি পিস্তল, দুইটি শটগানের গুলির খোসা ও একটি চকলেট বোমা উদ্ধার করে।

ভোলার পুলিশ সুপার (এসপি) মো. মনিরুজ্জামান জানান, ইতিমধ্যে ঘটনায় জড়িত দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। অন্যদেরও শনাক্ত করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় ভোলা সদর মডেল থানায় মামলা দায়ের হয়েছে বলে জানান থানার ওসি মীর খায়রুল কবির। তিনি আরো জানান, গ্রেপ্তারকৃতদের আজ শনিবার সকালে ভোলার আদালতে পাঠানো হয়েছে।

 

 


মন্তব্য