kalerkantho

26th march banner

পার্বতীপুরে প্রতারণার দায়ে যুবকের কারাদণ্ড

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৬ ২০:৩৮



পার্বতীপুরে প্রতারণার দায়ে যুবকের কারাদণ্ড

প্রধানমন্ত্রীর দপ্তর থেকে চূড়ান্ত মনোনয়ন এনে দেওয়ার আশ্বাস দিয়ে দিনাজপুরের পার্বতীপুরে পৌর ও ইউপি নির্বাচনে সম্ভাব্য মেয়র ও চেয়ারম্যান প্রার্থীদের কাছ থেকে অর্থ আদায়ের চেষ্টা করার সময় বাবু ইসলাম হাদি (২৫) এক প্রতারককে আটক করেছে পুলিশ। পরে তাকে তিন মাসের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। যুবলীগের কেন্দ্রীয় নেতা পরিচয়দানকারী বাবু ইসলাম চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ব্যাঙ্গাবাড়ী ইউনিয়নের ব্রজনাথপুর বাজারের নুরুল হকের ছেলে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে পার্বতীপুরের নতুন বাজারে পার্বতীপুর পৌর আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থী ডা. এস এইচ সাজ্জাদের কাছ থেকে নিজেকে যুবলীগ নেতা পরিচয় দিয়ে অর্থ আদায়ের সময় পুলিশ বাবু ইসলাম হাদিকে গ্রেফতার করে। রাতে ভ্রাম্যমাণ আদালতে তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তরফদার মাহমুদুর রহমান।

পার্বতীপুর মডেল থানার ওসি মাহমুদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, "সাজাপ্রাপ্ত যুবকের কাছ থেকে মন্ত্রিপরিষদ বিভাগের ইস্যুকৃত ভূয়া পরিচয়পত্র ও প্রতারণার কাজে ব্যবহৃত নানা ধরনের ভুয়া নথিপত্র জব্দ করা হয়। এসব নথিপত্রে বিনা ভাড়ায় সড়ক ও রেলপথে ভ্রমণের অনুমতির উল্লেখ রয়েছে। গত কয়েকদিন ধরে পার্বতীপুরে প্রতারণার মাধ্যমে পৌর ও ইউপি নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের কাছ থেকে মোটা অংকের টাকা আদায় করছিলেন তিনি।

 


মন্তব্য