kalerkantho


নীলাফামারীতে বঙ্গবন্ধুর জম্মদিনের অনুষ্ঠানে আসাদুজ্জামান নূর

নীলফামারী প্রতিনিধি   

১৭ মার্চ, ২০১৬ ১৮:৫৫



নীলাফামারীতে বঙ্গবন্ধুর জম্মদিনের অনুষ্ঠানে আসাদুজ্জামান নূর

নীলফামারীতে দিনব্যাপী নানা কর্মসুচির মধ্য দিয়ে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস।

জেলা প্রশাসনের আয়োজনে সকালে জেলা প্রশাসক কার্যালয় চত্তর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ শেষে স্থানীয় শহীদ মিনার চত্তরে আয়োজিত শিশু-কিশোর সমাবেশ ও মেলায় যোগ দেয়।

এসময় জেলা প্রশাসক মো. জাকীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সাংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

এসময় সাংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর শিশুদের উদ্দেশ্যে বলেন, ‘বঙ্গবন্ধু কখনো অন্যায়ের সঙ্গে আপোষ করেননি। বই পড়ে তোমাদের জ্ঞান অর্জন করতে হবে, মানুষের মতো মানুষ হতে হবে, যেটা বঙ্গবন্ধু চেয়েছেন।

তিনি বলেন, শুধু পরীক্ষায় পাশ করলে মানুষ হওয়া যায় না। মন দিয়ে লেখাপড়া করতে হবে, মানুষের প্রতি মায়া মমতা থাকবে, দেশের প্রতি ভালোবাসা থাকতে হবে। এই দেশের গরীব মানুষ যাতে খেয়ে পড়ে বাঁচতে পারেন, সেই উদ্দেশ্যে বঙ্গবন্ধু দেশটাকে স্বাধীন করেছেন। আজ তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার কাজ এগিয়ে চলছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন নীলফামারী জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাবেক সংসদ সদস্য মো. জোনাব আলী, সিভিল সার্জন আব্দুর রশীদ, জেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডার ফজলুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যের শুরুতে ‘গাছে সবুজ আরও সবুজ, আজকে তোমার জন্মদিন’ জন্মদিনের এই কবিতাটি আবৃতি করে মন্ত্রী তার বক্তব্য শুরু করেন।

পরে শেখানে শিশু কিশোরদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর আগে সেখানে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃতি, রচনা লিখন, গল্পবলাসহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

#


মন্তব্য