kalerkantho


নীলফামারীতে সংস্কৃতিমন্ত্রীর ত্রাণ বিতরণ

নীলফামারী প্রতিনিধি   

১৭ মার্চ, ২০১৬ ১৮:২৫



নীলফামারীতে সংস্কৃতিমন্ত্রীর ত্রাণ বিতরণ

নীলফামারীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন, নগদ অর্থ, শাড়ি, লুঙ্গি, কম্বল এবং প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও দরিদ্র মেধাবীদের মাঝে শিক্ষা বৃত্তি তিরণ করেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে ত্রাণ দপ্তর, রেড ক্রিসেন্ট সোসাইটি, সমাজ সেবা দপ্তর ও সদর উপজেলা পরিষদের দেয়া এসব অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

সদর উপজেলা প্রশাসন সূত্র জানায়, সম্প্রতি জেলা সদরের গোড়গ্রাম ইউনিয়নের মাঝাপাড়া গ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ৪০ পরিবারের মাঝে রেড ক্রিসেন্টা সোসাইটির দেয়া দুই হাজার করে টাকা, দুটি করে কম্বল, শাড়ি, লুঙ্গি বিতরণ করেন সংস্কৃতিমন্ত্রী।

একই অনুষ্ঠানে সদর উপজেলার কুন্দপুকুর, গোড়গ্রাম, সোনারায়, কচুকাটা, রামনগর ও পলাশবাড়ি ইউনিয়নের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৩৫ পরিবারের মাঝে ত্রাণ দপ্তরের এক বান্ডিল করে ঢেউটিন ও তিন হাজার করে টাকা ও  ২২জন প্রতিবন্ধীর মাঝে সমাজ সেবা দপ্তরের ২২টি হুইল চেয়ার বিতরণ করেন।

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সভাপতি ডা. মমতাজুল ইসলাম, সাধারণ সম্পাদক ডা. হাসান হাবিবুর রহমান প্রমুখ।

শেষে উপজেলা পরিষদের আয়োজনে সদর উপজেলার ৭০ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীর মাঝে চার লাখ টাকার শিক্ষা বৃত্তি প্রদান করেন মন্ত্রী। এসময় উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানের সভাপত্বি করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী।

বিকেলে মন্ত্রী শহরের বালিকা বিদ্যা নিকেতনের নিজস্ব অর্থায়নে ২০ লাখ টাকা ব্যয়ে সম্প্রসারিত দ্বিতল ভবনের উদ্বোধন শেষে বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী সংবর্ধণা, বার্ষিক পুরস্কার বিরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করেন। এসময় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ডা. মজিবুল হাসান চৌধুরী।

#


মন্তব্য