kalerkantho


শেরপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত

শেরপুর প্রতিনিধি    

১৭ মার্চ, ২০১৬ ১৩:৩৯



শেরপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত

শেরপুরে শোভাযাত্রা, শিশু সমাবেশ, আলোচনা সভা ও নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে কালেক্টরেট চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়।

এ সময় জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, জেলার বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সামজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ উপলক্ষে কালেক্টরেট চত্বরে এক শিশু সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম, বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ওপর আলোচনা করা হয়। পরে কালেক্টরেট চত্বর থেকে জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিমের নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় পুলিশ সুপার মেহেদুল করিম, উপজেলা চেয়ারম্যান মো. ছানুয়ার হোসেন, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া, মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম হিরু ছাড়াও সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠনের শিক্ষক-শিক্ষার্থী ও সর্বস্তরের সুধীবৃন্দ অংশগ্রহণ করেন। পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

এদিকে, দিবসটি উপলক্ষে জেলা শিশু একাডেমির উদ্যোগে শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে। জেলা তথ্য অফিস শহরের পাঁচটি গুরুত্বপূর্ণ স্থানে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের ওপর তথ্যচিত্র প্রদর্শন করে।


মন্তব্য